• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতারণার অভিযোগ! ছত্তিশগড়ে গ্রেফতার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে

ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর ছেলে অমিত যোগীকে গ্রেফতার করল পুলিশ। অমিত যোগীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনা হয়েছে। নির্বাচনী হলফনামায় তিনি নিজের জন্মস্থান নিয়েও মিথ্যা দাবি করেছিলেন বলে অভিযোগ। বছর ৪২-এর অমিত যোগীকে বিলাসপুরের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

প্রতারণার অভিযোগ! কংগ্রেস শাসিত রাজ্যে গ্রেফতার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে

বিজেপি নেতা সমীরা পাইক্রার অভিযোগের ভিত্তিতেই এই গ্রেফতার বলে জানা গিয়েছে। ২০১৩ সালে ছত্তিশগড়ের মারওয়াহি বিধানসভা কেন্দ্র থেকে তিনি অমিত যোগীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান।

[আরও পড়ুন: মোদীর রাশিয়া সফরে পুতিনের সঙ্গে শীর্ষ বৈঠক! সূচিতে রয়েছে 'শক্তি' নিয়ে আলোচনা]

হেরে যাওয়ার পরেই হাইকোর্টে সমীরা পাইক্রা অভিযোগ জানান অমিত যোগী জাত ও জন্ম তারিখ নিয়ে। গত সপ্তাহে আদালত আবেদন খারিজ করে জানায় যে বিধানসভা নিয়ে অভিযোদ জানানো হয়েছিল তার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। এরপর বিজেপি নেত্রী নতুন করে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

[আরও পড়ুন: গণেশ চতুর্থীর রাতে সব্যসাচী-অর্জুন সাক্ষাৎ! বাংলায় নয়া রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত ]

আবেদনে বিজেপি নেত্রী অভিযোগ করেন, অমিত যোগী জন্মের সাল হিসেবে ১৯৭৮ সালের কথা উল্লেখ করেছেন। পাশাপাশি জন্মের স্থান হিসেবে ছত্তিশগড়ের সারবেহেরা গাউরেলা গ্রামে কথা উল্লেখ করেছেন। কিন্তু আসল তথ্য হল ১৯৭৭ সালে টেক্সাসে তাঁর জন্ম।

English summary
Amit Jogi, former MLA and the son of former Chhattisgarh Chief Minister Ajit Jogi, has been arrested from his home over allegations of cheating
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X