• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সেকেন্ড ওয়েভের আশঙ্কা ! আজ থেকে শুরু হচ্ছে মেট্রো রেল

করোনা ভাইরাসের পরিস্থিতির মধ্যেই আজ থেকে ভারতে শুরু হচ্ছে েমট্রো রেল পরিষেবা। প্রস্তুতি নিয়ে ফেলেছে রাজধানী দিল্লি। কলকাতায় যদিও মেট্রো শুরু হতে আরও কয়েকদিন সময় লাগবে। কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে, যেসব স্টেশনে যাত্রীরা করোনা বিধি সঠিকভাবে মানবেন না সেই সব স্টেশনে ট্রেন থামবে না।

 চালু হচ্ছে মেট্রো রেল

চালু হচ্ছে মেট্রো রেল

করোনা সংক্রমণের কারণে গোটা দেশেই মেট্রো চলাচল বন্ধ হয়ে গিয়েছে। মার্চ মাসের শেষ থেকে বন্ধ রয়েছে মেট্রো চলাচল। দীর্ঘ ৫ মাস পর ফের গোটা দেশে শুরু হতে চলেছে মেট্রো রেল পরিষেবা। দিল্লি সব প্রস্তুতি নিয়ে ফেলেছে। যদিও কলকাতায় শুরু হতে আরও কয়েকদিন সময় লাগবে।

করোনার দ্বিতীয় ধাক্কার আশঙ্কা

করোনার দ্বিতীয় ধাক্কার আশঙ্কা

এদিেক এইমসের ডিেরক্টর কয়েকদিন আগেই সতর্ক করে বলেছিলেন ভারতে ফের করোনা ভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ধাক্কা আসতে চলেছে। কারণ অনেক রাজ্যেই মানুষ সতর্কতা মানছেন না মাস্কা না পরেই রাস্তায় বেরোচ্ছেন। একাধিক জায়গায় জমায়েত বাড়ছে। রাজধানী দিল্লিতে সেই দ্বিতীয় ধাক্কা শুরুও হয়ে গিয়েছে। তারমধ্যে মেট্রো চলাতল শুরু হলে পরিস্থিতি আরও উদ্বেগজনক জায়গায় যেেত পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দিল্লিতে মেট্রো চলাচল

দিল্লিতে মেট্রো চলাচল

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কেবল মাত্র ইয়োলো লাইনেই চলবে দিল্লির মেট্রো। ইয়োলো লাইনে ৪৯ কিলোমিটার পথে রয়েছে ৩৭টি স্টেশন। তারমধ্যে ২০টি ভূগর্ভস্থ এবং বাকি ১৭টি মাটির উপরে। প্রতিদিন চার ঘণ্টা অর্থাৎ সকাল ৭টা থেকে ১১টা এবং বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রো।

 মেট্রোয় একাধিক বিধিনিষেধ

মেট্রোয় একাধিক বিধিনিষেধ

ভূগর্ভে সংক্রমণ বেশি ছড়াতে পারে এই আশঙ্কার কথা মাথায় রেখে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। যাত্রী চাপ কমাতে কেবল মাত্র একটি বা দুটি গেট খোলা রাখা হবে। কথা কম বলতে হবে যাত্রীদের। নতুন বিধি মেনে সফর করার জন্য ১০০০ কর্মী বিভিন্ন স্টেশনে মোতায়েন থাকবেন। করোনা বিধি মানার জন্য একটু বেশি সময় স্টেশনে দাঁড়াবে ট্রেনগুলি। তারজন্য যাত্রীেদর হােত বেশি সময় নিয়ে সফর করতে বলা হয়েছে।

English summary
Amidst Coronavirus siruation Metro service resume across the India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X