• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহেই এগিয়ে এসেছে রাজ্যসভার ভোট, গুজরাতে কংগ্রেস বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই

করোনা সংক্রমণে দেশে দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। এরই মধ্যে ১৯ জুন রাজ্যসভার ভোট। গুজরাতের ভাগ্যে রয়েছে ৪টি আসন। কে দলে ভারী এই নিয়ে জোর লড়াই চলছে সৌরাষ্ট্রে। কংগ্রেস দাবি করেছে ২ আসন তারা দখলে রাখবেই। অন্যদিকে বিজেপির দাবি তিনটি আসন দখলে রাখবে তারা। হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে তাতে কোনও সন্দেহ নেই।

হাড্ডাহাড্ডি লড়াই গুজরাতে

হাড্ডাহাড্ডি লড়াই গুজরাতে

১৯ জুনের রাজ্য সভার ভোট নিয়ে গুজরাতে যুযুধান দুই পক্ষ। কংগ্রেস বনাম বিজেপি। জোর লড়াই হতে চলেছে তাতে কোনও সন্দেহ নেই। যদিও দল বদলের রাজনীতিতে অনেকটাই দুর্বল কংগ্রেস। তবু চারটি আসনের মধ্যে দুটি তারা দখলে রাখবে বলে দাবি করেছে। অন্যদিকে বিজেপির দাবি তিনটি আসন তারাই পাবে।

কংগ্রেস থেকে ইস্তফা

কংগ্রেস থেকে ইস্তফা

ইতিমধ্যেই কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছে একাধিক বিধায়ক। রাজ্যসভার ভোটকে নজরে রেখে রাজনীতিক খেলা শুরু হয়েছে গুজরাতে। প্রায় ৮ জন কংগ্রেস বিধায়ক ইতিমধ্যেই পদত্যাগ করেছে। তারমধ্যে মার্চ মাসে ৫ জন দল ছেড়েছেন আর সম্প্রতি দলত্যাগী হয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন ৩ জন কংগ্রেস বিধায়ক। ১৮২ আসনের বিধানসভায় বিজেপির ১০৩ জন বিধায়ক রয়েছে। আর কংগ্রেসের রয়েছে ৬৫ জন।

দুই প্রার্থী দিয়েছে কংগ্রেস

দুই প্রার্থী দিয়েছে কংগ্রেস

ইতিমধ্যেই কংগ্রেস শক্তিসিন গোহিল এবং ভরতসিন সোলঙ্কিকে প্রার্থী পদে বাছাই করেছে। তবে গোহিল কংগ্রেসের প্রথম পছন্দ। অন্যদিকে বিজেপি প্রার্থী করেছে অভয় ভরদ্বাজ, রমিলাবেন বরা, নরহরি আমিনিকে।

নিয়ম অনুযায়ী প্রত্যেক প্রার্থীকে কমপক্ষে ৩৫টি ভোট পেতেই হবে।

কংগ্রেস পারবে তো

কংগ্রেস পারবে তো

জন প্রার্থীকে জেতাতে হলে কংগ্রেসের ভোট সংখ্যায় কমতি পড়ছে। নির্দল বিধায়কদের সাহায্য নিলেও ২টি আসনের জন্য চারটি ভোট কম পড়ছে। কিন্তু হাল ছাড়তে রাজি নয় কংগ্রেস। এখনও আশা বাঁচিয়ে রেখে জোর লড়াইয়ে নামার হুঙ্কার দিয়েছে। অন্যদিকে দলবদলের রাজনীতি থেকে বিধায়কদের বাঁচাতে তাঁদের রাজস্থানে সরিয়ে নিয়ে গিয়ে বিভিন্ন রিসর্টে রেখেছে কংগ্রেস।

উত্তপ্ত হাজরা মোড়, বিক্ষোভ বিজেপি মহিলা যুব মোর্চার, সামিল অগ্নিমিত্রা পল

স্বচ্ছতা আর একাগ্রতাই মূলমন্ত্র, সেচমন্ত্রী হিসেব সফলতার পর পরিবেশ রক্ষার দায়িত্বে রাজীব

English summary
Amidst Coronavirus pandamic Rajya Sabha election will be in prosses what will be the result in Gujarat,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X