• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় বিপর্যস্ত দুই দেশ, কার্তারপুর করিডর নিয়ে বড় ঘোষণা পাকিস্তানের

Google Oneindia Bengali News

করোনায় বিপর্যস্ত দুই দেশই। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ ছাড়িয়েছে। পাকিস্তানেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এরই মধ্যে কার্তারপুর করিডর নিয়ে বড় সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে ইমরান সরকার। সোমবার থেকে খুলে যাচ্ছে কার্তারপুর করিডর।

খুলছে কার্তারপুর করিডর

খুলছে কার্তারপুর করিডর

করোনার কারণে তিন মাস বন্ধ থাকার পর ২৯ জুন সোমবার থেকে খুলে যাচ্ছে কার্তারপুর করিডর। পাকিস্তানের পক্ষ থেকে এমনই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি শনিবার টুইট করে ইমরান সরকারের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। মহারাজা রঞ্জিত সিংয়ের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

ভারতের সিদ্ধান্ত জানানো হয়নি

ভারতের সিদ্ধান্ত জানানো হয়নি

পাকিস্তান কার্তারপুর করিডরের দরজা খুললেও ভারত দরজা খুলবে কিনা তা এখনও জানানো হয়নি। যদিও গোটা দেশেই ধর্মস্থানগুলির দরজা খোলার অনুমতি দেওয়া হয়েছে। একাধিত জায়গায় ধর্মস্থান খুলে দেওয়া হয়েছে। কার্তারপুর করিডর খুললে করোনা সংক্রমণ আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে।

৫ লাখ ছাড়াল আক্রান্ত

৫ লাখ ছাড়াল আক্রান্ত

গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ অতিক্রম করেছে। মাত্র ৬ দিন আগেই করোনা সংক্রমণে ৪ লাখ অতিক্রম করেছিল ভারত। এতো অল্পসময়ের মধ্যে এক লাখের মাত্রা অতিক্রম করায় উদ্বেগ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ হয়েছে গোটা দেশে। ১৮৫৫২ জন সংক্রামিত হয়েছেন একদিনে। এখনও পর্যন্ত যা রেকর্ড বলে জানানো হয়েছে।

শুরু হবে আনলক ২

শুরু হবে আনলক ২

করোনা এই চরম পরিস্থিতিতে আনলক ২ শুরু হচ্ছে গোটা দেশে। আরও একাধিক জিনিসে ছাড় দেওয়া শুরু হয়েছে। যদিও গুয়াহাটি আরও ১৪ দিনের লকডাউনের পথে হেঁটেছে। অন্যদিকে একাধিক রাজ্যে শপিং মল দোকান বাজার খুলে দেওয়া হয়েছে। যদিও ১২ অগস্ট পর্যন্ত ট্রেন চালানো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলবে না আন্তর্জাতিক উড়ানও।

English summary
Amidst Coronavirus pandamic Pakistan going to open Kartarpur Coridor from Monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X