• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রুপোর ইট, মোদী উদ্ধব সহ ৩০০ জনকে আমন্ত্রণ, রাম মন্দিরের ভিত্তি স্থাপনে এলাহি আয়োজন অযোধ্যায়

করোনা সংক্রমণের আশঙ্কা উপেক্ষা করেই অযোধ্যায় রামমন্দিরের ভূমি পুজোর এলাহি আয়োজন শুরু হয়ে গিয়েছে। ৩০০ জনের আমন্ত্রণের তালিকা তৈরি করা হয়েছে। তার মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তো রয়েইছেন। এছাড়াও তালিকায় রয়েছে শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে। তৈরি হচ্ছে বিশাল মঞ্চ। রুপোর ইট দিয়ে হবে ভূমি পুজো।

রাম মন্দিরের ভূমি পুজো

রাম মন্দিরের ভূমি পুজো

৫ অগাস্ট রাম মন্দিরের ভূমি পুজো হওয়ার কথা। সেই মতো এলাহি আয়োজন শুরু হয়ে গিয়েছে অযোধ্যায। নয় নয় করেও প্রায় ৩০০ অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। বৈদিক রীতি মেনেই হবে ভূমিপুজো। ৩ অগাস্ট থেকে শুরু হবে পুজোর অনুষ্ঠান। চার অগাস্ট হবে রামাচারিয়া পুজো। এবং ৫ অগাস্ট দুপুর সাড়ে ১২টায় শুভক্ষণ দেখে হবে ভূমি পুজো।

ভুমি পুজোয় থাকবেন প্রধানমন্ত্রী

ভুমি পুজোয় থাকবেন প্রধানমন্ত্রী

ভূমি পুজোয় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটাই তাঁর প্রথম রাম মন্দিরের স্থান দর্শন হতে চলেছে। রাম মন্দির তৈরির জন্য গত ৫ ফেব্রুয়ারি রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র টাস্ট ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠানে অমন্ত্রণ পাঠানো হয়েছে ৩০০ জনকে। তারমধ্যে রয়েছেন শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে। অমিত শাহ, রাজনাথ সিং, সঙ্ঘ প্রধান মোহন ভাগবত, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

রুপোর ইটে ভিত্তি প্রস্তর স্থাপন

রুপোর ইটে ভিত্তি প্রস্তর স্থাপন

অযোধ্যার রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপনের জন্য তৈরি করা হয়েছে রুপোর ইট। ৫টি রুপোর ইট তৈরি করা হয়েছে। প্রথম ইটটি স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্বহিন্দু পরিষদের তৈরি মডেল অনুযায়ী তৈরি হবে রাম মন্দির।

করোনার সংক্রমণের আশঙ্কা

করোনার সংক্রমণের আশঙ্কা

করোনা সংক্রমণের আশঙ্কার মধ্যেই রাম মন্দির তৈরির এলাহি আয়োজনে সমালোচনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার মোদীকে কটাক্ষ করে বলেছেন, কেউ কেউ ভাবছেন রামের শরণাপন্ন হলেই করোনা থাকবে না দেশে। এই নিয়ে তুমুল রাজনৈতিক অসন্তোষ তৈরি হয়েছে।

ফের বাড়ল লকডাউনের মেয়াদ, ৩১শে জুলাই পর্যন্ত তালাবন্ধ থাকছে শহরের ৩২টি কন্টেইনমেন্ট জোন

English summary
Amidst coronavirus pandamic 300 invitee for Ayodhya Ram Temple Bhumipujan cerimony
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X