• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে গরিবের অন্নসংস্থানে বিশেষ ঘোষণা মোদী সরকারের, বিনামূল্যে চাল-ডাল-আটা তিনমাস

করোনা ভাইরাসে লকডাউনে সবচেয়ে সংকটে পড়েছেন গরিব মানুষ দিন মজুররা। রোজগার বন্ধ হয়ে গিয়েছে তাঁদের। এই পরিস্থিতিতে তাঁদের অন্নের সংস্থানে এগিয়ে এলো সরকার। কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নেতৃত্বাধীন ফিনান্সিয়াল রেসপন্স টিম বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে। তাতে আগামি তিন মাস দেশের সব প্রান্তের গরিব মানুষ বিনামূল্যে ৫ কেজি চাল, ৫ কেজি আটা পাবেন। তার সঙ্গে প্রদেশ ভিত্তিতে ৫ কেজি ডালও দেবে সরকার।

অন্নের সংস্থানে সরকার

অন্নের সংস্থানে সরকার

লকডাউনের মাঝে গরিব মানুষরা যাতে না খেয়ে না থাকে সেকারণে বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে মোদী সরকার। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছেন দেশের সব প্রান্তের গরিব মানুষ যাতে তিন মাস খবার পান তাঁর জন্য বিনামূল্যে ৫ কেজি চাল এবং ৫ কেজি আটা দেওয়া হবে। এছাড়া প্রদেশ ভিত্তিতে ৫ কেজি ডালও বিতরণ করা হবে। কোনও ভাবেই যাতে গরিব মানুষ অভুক্ত না থাকেন সেকারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

রেশনে চাল, আটা, ডাল

রেশনে চাল, আটা, ডাল

আগেই প্রধানমন্ত্রী জানিয়েছিলেন রেশনে ২ টাকা কেজি দরে চাল এবং ৩ টাকা কেজি দরে আটা দেওয়া হবে। তারপরে আবার বিপিএল এবং এপিল তালিকা ভুক্তদের বিনামূল্যে চাল,ডাল, আটা দেওয়ার কথা ঘোষণা করেছে মোদী সরকার। লকডাউনের কারণে দেশে যে সংকট তৈরি হয়েছে তার জন্যই এই ব্যবস্থা বলে জানানো হয়েছে।

১৭০ হাজার কোটির প্যাকেজ

১৭০ হাজার কোটির প্যাকেজ

লকডাউন পরিস্থিতি সামাল দিতে ১৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে মোদী সরকার। তার মধ্যে স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকদের ৫০ লাখ টাকার স্বাস্থ্যবিমা দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। এছাড়াও গবিব মানুষের সুবিধার্থে একাধিক প্রকল্প এবং অনুদান ঘোষণা করা হয়েছে।

সংগঠিত ক্ষেত্রে পিএফও দেবে মোদী সরকার, করোনা লকডাউন মোকাবিলায় আরও যা সাহায্যের ঘোষণাসংগঠিত ক্ষেত্রে পিএফও দেবে মোদী সরকার, করোনা লকডাউন মোকাবিলায় আরও যা সাহায্যের ঘোষণা

English summary
amidst coronavirus lockdown special package for poor people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X