• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভকাজে দেরি নয়, করোনা লকডাউনের মাঝেই ভার্চুয়াল বিয়ে সারলেন যুগল

পরিচয় সোশ্যাল মিডিয়ায়। বিয়েটাও সারলেন তাঁরা ইন্টারনেটেই। করোনা লকডাউনে বন্ধ গোটা দেশ। বিয়ের দিন পিছনে নারাজ বর-কনে। অতএব ভরসা সেই ইন্টারনেট। দিনক্ষণ-লগ্ন মেনেই জুম অ্যাপে বিয়ে সারলেন মুম্বই এবং দিল্লির যুগল।

লকডাউনে ভার্চুয়াল বিয়ে

লকডাউনে ভার্চুয়াল বিয়ে

লকডাউনে জনজীবন থমকে গিয়েছে ঠিকই, তবে জন্ম-মৃত্যু যেমন থমকায়নি। ঠিক তেমনই থমকে যায়নি বিয়ের-শাদিও। মহারাষ্ট্রের মুম্বইয়ের বর থেকে কয়েকশো কিলোমিটার দূরের সেই দিল্লির কনের শুভ পরিণয় সম্পন্ন হল ইন্টারনেটে জুম অ্যাপের মাধ্যমে। ইন্টারনেটেই পরিচয় হয়েছিল দিল্লির নিত কৌর এবং মুম্বইয়ের প্রীত সিংয়ের। দুই বাড়িতেই নির্ধারিত সময়ে বসেছিল বিয়ের আসর। মন্ত্র পড়ে জুম অ্যাপেই বিয়ে সারলেন পুরোহিত। আর আন্তীয় সজ্জন যে যাঁর বাড়িতে আনন্দে মাতলেন। বিয়ের আগের সব অনুষ্ঠান মেহেন্দি, সঙ্গীত থেকে গায়ে হলুদ সবেরই সাক্ষী হল দুই পরিবার ভার্চুয়ালি।

ভিডিও কলে বিয়ে

ভিডিও কলে বিয়ে

এর আগে মহারাষ্ট্রেই ঔরঙ্গাবাদের কনের সঙ্গে বিয়ে সম্পন্ন করেছিলেন মুম্বইয়েপ বাসিন্দা। জমায়েত নিষিদ্ধ তাই ভিডিও কলে বিয়ে সেরেছিলেন তাঁরা। আগে থেকেই অবশ্য তাঁদের বিয়ের দিন ঠিক হয়েছিল। দুই পরিবারই বিয়ের দিন পিছোতে রাজি হয়নি। তাই ভিডিও করে চারহাত এক হয়েছিল।

লকডাউন বাড়ার সম্ভাবনা

লকডাউন বাড়ার সম্ভাবনা

এদিকে লকডাউনের মেয়াদ যত শেষ হয়ে আসছে তত বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে সব রাজ্য সরকারই লকডাউন বৃদ্ধির আবেদন জানিয়েছেন। সেই আবেদন মেনেই এখন আলোচনায় বসেছে কেন্দ্রীয় সরকার। কী সিদ্ধান্ত নেওয়া হবে সেটা বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনার পরেই জানানো হবে।

English summary
Amidst coronavirus lockdown Pune and Delhi couple's virtual wedding
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X