• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চরম জলসংকটের মাঝে 'আমিষ'-'নিরামিষ' জল নিয়ে নতুন বিতর্ক ! নেপথ্যে কাগজের বিজ্ঞাপনী প্রচার

বিভিন্ন জলের কলের সামনে পড়ে রয়েছে লাইন দিয়ে একের পর এক ঘড়া কিংবা জল নেওয়ার পাত্র। কিন্তু কলে জল নেই। পুরসভার জলের গাড়ি আসলে সেই জল নিয়ে চলছে বচসা, কাড়াকাড়ি। একাধিক আইটি সংস্থার কর্মীদের বাড়ি থেকে কাজ করবার নির্দেশ দিয়েছে সংস্থাগুলি , কারণঅফিস এত জল যোগাতে পারছে না! অবাক হচ্ছেন? ভাবছেন এমন ঘটনা কোথাকার! তাহলে জানিয়ে রাখা ভালো, এমন দৃশ্যই রোজ উঠে আসছে চেন্নাইতে। নিদারুন জলসংকটের মধ্যে দিয়ে যাচ্ছে সেই রাজ্য। আর এমন এক পরিস্থিতিতে উঠে আসছে 'আমিষ'-'নিরামিষ' জল ঘিরে বিতর্ক।

বিতর্কের সূত্রপাত

'সম্পূর্ণ নিরামিষ জল?' শুধুমাত্র এই লাইনটি নিয়েই তোলপাড় সোশ্যাল মিডিয়া। এক সংবাদপত্রে প্রকাশিত একটি পিউরিফায়ারের বিজ্ঞাপনে দেখা গিয়েছে লেখা রয়েছে,'সম্পূর্ণ নিরামিষ জল? ভাবছেন বিজ্ঞাপনী চমক!' আর নিরামিষ জল বলতে বিজ্ঞাপন দাবি করছে, এই পিউরিফায়ারর জল 'জীবাণু মারে না','জীবাণুদের সরিয়ে দেয়'। যাতে উপভোক্তা নিরামিষ জল পেতে পারেন।

সোশ্যাল মিডিয়ায় তোলপাড়

এমন একটি বিজ্ঞাপন দেখে রীতিমতো ক্ষোভে ফেটে পড়েন নেটিজেনরা। অনেকে বিষয়টি নিয়ে কটাক্ষও করেছেন। আবার অনেকে এই ব্র্যান্ডটির সমর্থনেও কথা বলছেন। অনেকেই প্রশ্ন তুলেছেন 'জল কবে থেকে আমিষ নিরামিষ হয়ে গেল?'

জলসংকটে জলের ভেদাভেদ!

বিজ্ঞাপন চমক দেখে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে , দেশে যেখানে একের পর এক রাজ্যে ক্রমেই দানা বাঁধতে শুরু করেছে জলসংকট, সেখানে কিভাবে জলকেও 'গণ্ডি'র মধ্যে বেঁধে দেওয়া হচ্ছে? বিজ্ঞাপনী চমকের নামে এভাবে 'আমিষ জল' আর 'নিরামিষ জল'-এর দ্বন্দ্বে আপাতত দ্বিধাবিভক্ত ইন্টারনেট।

[আরও পড়ুন: 'জলের চেয়ে সোনা সস্তা চেন্নাইয়ে', তামিলনাড়ু জলসংকট নিয়ে কটাক্ষ বাম সাংসদের ]

[আরও পড়ুন;ভাটপাড়ার মতো পরিস্থিতি গুড়াপে! পুলিশের গুলিতে আহত বিজেপি কর্মী]

English summary
Amid Water crisis in India , Vegetarian Water started new controversy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X