• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীকে 'হারাবেন' যোগী! অযোধ্যা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা

রামমন্দির তৈরিতে দেরি কেন? সাধু সন্ত এবং নিজেদের পুরনো শরিকের প্রশ্নের জবাব সরাসরি না দিলেও, এবারকার মতো অযোধ্যায় বিশ্বের সব থেকে উঁচু স্ট্যাচু বানিয়ে পরিস্থিতি সামাল দিতে চায় উত্তর প্রদেশের বিজেপি সরকার। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ২২১ মিটার উঁচু রামের স্ট্যাচু তারা নির্মাণ করবেন। যা কিনা গুজরাতের স্ট্যাচু অফ ইউনিটিকেও হার মানাবে।

অযোধ্যায় উদ্ধব

অযোধ্যায় উদ্ধব

শনিবার অযোধ্যা ঘুরে গিয়েছেন বিজেপি পুরনো সহযোগী শিবসেনার প্রধান উদ্ধব ঠ্যাকারে। রাম মন্দির নির্মানে দেরি কেন প্রশ্ন তুলেছেন তিনি। তাঁরই দলে সাংসদ বলছেন, যেখানে ১৭ মিনিট লেগেছিল বাবরি মসজিদ ধ্বংস করতে সেখানে, সেখানে মন্দির নির্মাণে এত দেরি কেন।

অযোধ্যায় আরএসএস ও ভিএইচপি

অযোধ্যায় আরএসএস ও ভিএইচপি

সারা দেশ থেকে আরএসএস এবং ভিএইচপির হাজারে হাজারে কর্মী-সমর্থক জড়ো হয়েছেন সেখানে। প্রায় তিনলক্ষ খাবারের প্যাকেট তৈরি করা হয়েছে। অযোধ্যাকে ঘিরে কয়েকস্তরীয় নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। শিবসেনা ও বিশ্ব হিন্দু পরিষদের দাবি, দরকারে অর্ডিন্যান্স প্রয়োগ করে রাম মন্দির তৈরি শুরু করা হোক।

উচ্চতম মূর্তি অযোধ্যায়

উচ্চতম মূর্তি অযোধ্যায়

এতসব বিতর্কের মধ্যেই উত্তর প্রদেশ সরকারের প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্ট্যাচুর অনুমোদন দিয়েছেন। ব্রোঞ্জের তৈরি শুধুমাত্র রামের দৈর্ঘ্য হতে চলেছে ১৫১ মিটার। পেডেস্ট্যালের দৈর্ঘ্য হতে চলেচে ৫০ মিটার। আর ছাতার দৈর্ঘ্য হবে ২০ মিটার।

অনেক প্রশ্নের উত্তর নেই

অনেক প্রশ্নের উত্তর নেই

যদিও এই তথ্যের বাইরে মূর্তি সম্পর্কে বাকি আর কোনও তথ্য দেওয়া হয়নি সরকারের তরফ থেকে। তার মধ্যে রয়েছে, কোথায় মূর্তিটি হবে, আর তারা খরচ করত পড়বে। অর্থই বা কোথা থেকে আসবে তাও জানানো হয়নি।

এর আগে গুজরাতে সর্দার সরোবর বাঁধের কাছে বিশ্বের সব থেকে উঁচু স্ট্যাচু তৈরি হয়েছে। স্বাধীনতা সংগ্রামী সর্দার বল্লভভাই প্যাটেলের ১৮২ মিটার উঁচু স্ট্যাচু তৈরি করা হয়েছে সেখানে। খরচ পড়েছে ২৯৮৯ কোটি টাকা।

(প্রতীকী চিত্র সৌজন্য: পিটিআই)

English summary
Amid Rage Over Temple, Promise Of Ram Statue To Dwarf That Of Unity
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X