• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ নিয়ে আজ সংসদে রাজনাথের বার্তার দিকে তাকিয়ে ১৩০ কোটি! কাউন্টডাউন শুরু

  • |

চিন, ভারতের একাধিক তাবড় ব্য়ক্তিত্বের ওপর নজর রাখছে , এটা নিয়ে মোদী সরকারের পদক্ষেপ কী? চিন ভারতের কতটা অংশে পা রেখেছে? এমন বহু প্রশ্ন বিরোধী শিবির থেকে মোদী ক্যাম্পের জন্য উঠে আসছে লাদাখ পরিস্থিতিতে। আর সেই লাদাখ নিয়েই এবার বক্তব্য রাখতে চলেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

 কাউন্টডাউন শুরু

কাউন্টডাউন শুরু

এদিন দুপুর ৩ টে নাগাদ লোকসভার অধিবেশনে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বক্তব্য রাখবার কথা। শোনা যাচ্ছে, সেখানেই তিনি লাদাখ নিয়ে নিজের মনোভাব তুলে ধরবেন। যে বক্তব্যের দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ।

 বাদল অধিবেশনে মোদীর বার্তা

বাদল অধিবেশনে মোদীর বার্তা

এর আগে , সংসদের বাদল অধিবেশ শুরুর সময়, প্রধানমন্ত্রী মোদী নিজের বক্তব্যে জানান,'আমাদের সাহসী সেনা জওয়ানরা অনেক প্রতিকূল আবহাওয়ার মধ্য দিয়ে পার্বত্য এলাকায় পাহারা দিচ্ছেন। সমস্ত সাংসদরা তাঁদের সমর্থনে একজোট।'

লাদাখ পরিস্থিতি ও মস্কো বৈঠক

লাদাখ পরিস্থিতি ও মস্কো বৈঠক

এর আগে ভারত-চিন দুটি পর পর বৈঠক সম্পন্ন হয়েছে রাশিয়ায়। সেখানে প্রতিরক্ষামন্ত্রী স্তর থেকে বিদেশমন্ত্রী স্তর পর্যন্ত আলোচনা হয়েছে। সেক্ষেত্রে বিদেশমন্ত্রী পর্যায়ের বৈঠকে একটি ডিসএনগেজমেন্টের বার্তা চিন দিলেও, লাদাখের মাটিতে তার কোনও চিহ্ন দেখা যাচ্ছে না।

 অপটিক্যাল কেবল, লাদাখ ও রাজনাথের বার্তা

অপটিক্যাল কেবল, লাদাখ ও রাজনাথের বার্তা

এদিকে, লাদাখ থেকে যে চিনের সেনা সরাতে রাজি নয় চিন, তা বোঝা যাচ্ছে , তাদের অপটিক্যাল কেবল বিছানোর প্রক্রিয়া দেখেই। উল্লেখ্য, গত ১৫ জন ভারত -চিন সংঘাতের পর থেকে লাদাখে নতুন করে উত্তেজনার মাত্রা বাড়ে। যারপর ভারত, চিনের একাধিক অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করে দেয়। এই সমস্ত প্রেক্ষাপটকে সামনে রেখে আজ সংসদে বক্তব্য রাখবেন রাজনাথ সিং।

English summary
Amid Ladakh tension, Rajnath singh to address LS over stand off
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X