• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সংঘাতের মাঝে চিন থেকে সীমান্ত পার করে অরুণাচলে ঢুকেছিল বহু পশু! ভারতীয় সেনা এরপর যা করল

  • |

কথায় বলে, যোদ্ধা সেই হয়, যিনি যুদ্ধনীতিকে সঠিক সম্মান দেন! আর যুদ্ধনীতি বলে, নিরীহকে সংহার না করে অস্ত্রধারী শত্রুকে আঘাত করতে হবে। এদিকে, অরুণাচল সীমান্তে ৫ জন নিরীহ গ্রামবাসীকে অপহরণ করে নিয়ে যায় চিন। যার জেরে প্রবলভাবে ফুঁসে রয়েছে ভারত। এরপরই সীমান্ত পেরিয়ে পশুদের ঢুকে পড়ার ঘটনা ঘিরে সেনা কোন পদক্ষেপ নিল।

অরুণাচল ঘিরে পারদ চড়ছে

অরুণাচল ঘিরে পারদ চড়ছে

অরুণাচলের সীমান্তবর্তী গ্রাম থেকে ৫ ভারতীয়কে তুলে নিয়ে চলে গিয়েছে চিনের সেনা। বিষয়টি নিয়ে সোচ্চার হয়েছে ভারত। এদিকে, এই মর্মে চিনকে বারবার চাপ দেওয়ার জন্য মোদী সরকারের কাছে দাবি জানাচ্ছে কংগ্রেস। অন্যদিকে, কয়েকদিন পেরিয়ে গেলেও ওই ৫ জনের হদিশ মেলেনি।

 হটলাইন

হটলাইন

এদিকে, অরুণাচল সীমান্ত থেকে ৫ জনের নিখোঁজ নিয়ে চিনের সেনার হচলাইনের কথাবার্তা ভারতের হাতে এসেছে। ফলে ওই ৫ জন কে চিনেই অপহৃত হয়ে গিয়েছেন, তা বোঝো যাচ্ছে স্পষ্ট। এদিকে, বিষয়টি নিয়ে ক্ষোভে ফুঁসে চিনের থেকে জবাবের অপেক্ষায় রয়েছে ভারতীয় সেনা।

 নিখোঁজ ৫ জন ভারতীয় সেনার সঙ্গে যুক্ত ছিল!

নিখোঁজ ৫ জন ভারতীয় সেনার সঙ্গে যুক্ত ছিল!

একাধিক সূত্রের দাবি, অরুণাচল সীমান্তে ভারতীয় সেনার দ্বারা পরিচালিত হয়ে একাধিক কাজ করতেন ওই ৫ জন। এঁরা স্থানীয়ভাবে মালবাহক হিসাবে কাজ করতেন। আর তাঁদের অপহরণ ঘিরে উঠছে প্রশ্ন।

 পশুপ্রবেশ ও ভারতীয় সেনার পদক্ষেপ

পশুপ্রবেশ ও ভারতীয় সেনার পদক্ষেপ

অরুণাচল প্রদেশে চিন থেকে ঢুকে পড়েছিল ১৩ টি চামরি গাই। আর তাদের ফের একবার নিয়ন্ত্রণ রেখা পার করে পূর্ব কামেং এলাকা থেকে চিনে পাঠিয়েছে ভারতীয় সেনা। শুধু এই চামরি গাইই নয়, সঙ্গে ছিল তাদের ছোট্ট ছানারাও! সেই পশুশাবকদেরও চিনে পাঠিয়েছে ভারতীয় সেনা।

দুর্গাপুজো নিয়ে যারা ভুয়ো খবর ছড়াচ্ছে তাদের কান ধরে ওঠবোস করান, নির্দেশ মুখ্যমন্ত্রীর

English summary
Amid Ladakh tension in Arunachal indian army returns cattles that crossed border to China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X