• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে চিনের সঙ্গে সেনা স্তরের বৈঠক নিয়ে কোন গোপন পরামর্শ ভারতীয় জওয়ানদের দিলেন রাজনাথ!চড়ছে পারদ

বছরের শুরুর দিকে মে মাস থেকে লাদাখে আগ্রাসন দেখিয়েছে লালফৌজ। তার যোগ্য জবাব লাদাখের মাটিতে চিনকে দিয়েছে ভারতও। আর সেই সময় থেকেই শুরু হয় দুই দেশের সেনাস্তরীয় বৈঠক। তবে আসন্ন সেনা স্তরীয় বৈঠক নিয়ে এবার ভারতীয় সেনাকে কয়েকটি পরামর্শ দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

 রাফালের দ্বিতীয় পর্যায় আসার আগে সুর চড়ালেন প্রতিরক্ষামন্ত্রী

রাফালের দ্বিতীয় পর্যায় আসার আগে সুর চড়ালেন প্রতিরক্ষামন্ত্রী

'ভারতীয় সেনা সাফল্যের সঙ্গে একাধিক নিরাপত্তা জনিত চ্যালেঞ্জর মোকাবিলা করছে। দেশের স্বাধীনতার সময় থেকেই দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য এই লড়াই তারা জারি রেখেছে। অনুপ্রবেশ হোক বা সন্ত্রাস বা বাইরের আক্রমণ, ভারতের সেনা তাৎপর্যপূর্ণ পদক্ষেপ নিয়েছে' , রাফালের দ্বিতীয় পর্যায়ের যুদ্ধবিমান ভারতে আসার আগেই ভারতীয় সেনার উদ্দেশে ইঙ্গিতবহ বার্তা দিয়েছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী।

 সীমান্তে রাস্তা নির্মাণ কেউ রুখতে পারবে না!

সীমান্তে রাস্তা নির্মাণ কেউ রুখতে পারবে না!

এদিন দেশের প্রতিরক্ষামন্ত্রী কার্যত স্পষ্ট করে দেন যে, দেশের উন্নয়নে সীমান্ত এলাকায় পরিকাঠামো সুষ্ঠু করার কাজ চলবে। ফলে ভারত সীমান্তে এদেশর রাস্তা নির্মাণ প্রকল্প নিয়ে চিন যতই রক্তচক্ষু দেখাক, রাজনাথ সিং যে তাকে আমল দিতে রাজি নন, তা ফের স্পষ্ট করে দিলেন তিনি।

সেনা স্তরীয় বৈঠক নিয়ে রাজনাথের বার্তা

সেনা স্তরীয় বৈঠক নিয়ে রাজনাথের বার্তা

রাজনাথ সিং এদিন বলেন, ভারত, চিন দুই তরফে সেনা স্তরীয় আলোচনা সততার বাতাবরণে হওয়া উচিত। পাশাপাশি তিনি ভারতীয় সেনা জওয়ানদের বলেন, চিনের সেনার মতলব বুঝে তবে যেন পরবর্তী পদক্ষেপ বৈঠকে ভারতীয় সেনা নেয়। তিনি সেনাস্তরীয় বৈঠকতে চিনের সেনা সম্পর্কে ভারতীয় জওয়ানদের সতর্ক করে দেন।

 ভারত চিন সেনা স্তরীয় বৈঠক

ভারত চিন সেনা স্তরীয় বৈঠক

প্রসঙ্গত, ভারত ও চিনের সেনা স্তরীয় বৈঠক সপ্তম পর্যায়ে সম্পনেন করেছে। আগামী সময়ে তা অষ্টম পর্যায়ে পৌঁছবে। এদিকে, লাদাখে এক চিনা সেনা ধরা পড়ে ভারতের হাতে। আগামী সেনা স্তরীয় বৈঠকে সেই লালফৌজ জওয়ানকে চিনের হাতে তুলে দেওয়ার কথা ভারতের। তবে তার আগে একাধিক প্রস্তুতি নিয়ে বৈঠকে যোগ দিতে চলেছে ভারতের সেনা ।

কলকাতাঃ কালীপুজোয় হস্তক্ষেপ করবে হাইকোর্ট ! বাঙালীকে কি হাইকোর্ট দেখতে হবে

হঠাৎ দিল্লি সফরে রাজ্যপাল! ফিরেই ১ মাসের জন্য যাবেন দার্জিলিং, জল্পনা তুঙ্গে

English summary
Amid ladakh stand off Rajnath Singh gives tips to India troops , says, Be wary of China’s intent during military talks
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X