• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সংঘাতের আবহে মিসাইলের সফল উৎক্ষেপণের পর এবার হ্যান্ডগ্রেনেডে ফোকাস! বড় পদক্ষেপ সরকারের

  • |

চিনকে সবরমকমভাবে দুরমুশ করতে তৎপরতা শুরি করে দিয়েছে ভারত। হাতে আর ভাতে একযোগে চিনকে নাকানিচোবানি খাওয়াতে ভারতের অন্যতম অস্ত্র 'আত্মনির্ভর ভারত' প্রকল্প। এবার সেই অস্ত্রে শান দিয়েই দিল্লি সদর্পে লাদাখ ঘিরে পদক্ষেপ নিচ্ছে।

 ১০ লাখ হ্যান্ড গ্রেনেড

১০ লাখ হ্যান্ড গ্রেনেড

ভারতীয় সেনার হাতে ১০ লাখ হ্যান্ড গ্রেনেড পৌঁছে দিতে তৎপরতা নিল সরকার। নাগপুরের ইকোনমিক এক্সপ্লোসিভ লিমিটেডের সঙ্গে কেন্দ্রীয় সরকার হ্যান্ড গ্রেনেড গ্রহণের সিদ্ধান্ত নেয়। এরফেল ভারতীয় সেনা ১০ লাখ গ্রেনেড পেতে চলেছে।

 কী বাড়তি সুবিধা পাবে ভারত?

কী বাড়তি সুবিধা পাবে ভারত?

ভারতের প্রতিরক্ষা বিভাগের কাছে এতদিন দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের হ্যান্ড গ্রেনেড ছিল। যার নক্সা বর্তমান পরিলস্থিতির যুদ্ধে একফোঁটাও কার্যকরী হয়নি। এমন পরিস্থিতিতে নতুন করে আসা হ্যান্ডগ্রেনেড ভারতকে বাড়তি সুবিধা দেবে।

 কত খরচ পড়ছে?

কত খরচ পড়ছে?

'আত্মনির্ভর ভারত' প্রকল্পকে পোক্ত করে এই নয়া পদক্ষেপে ভারতের প্রতিরক্ষামন্ত্রকের খরচ ৪০৯ কোটি চাকা পড়ছে। দেশীয় সংস্থার হাতে তৈরি এই যুদ্ধাস্ত্রকে যে চিন, পাকিস্তানকে টার্গেটে রেখে ঘরে তুলছে ভারতীয় সেনা, তা বলাই বাহুল্য।

 দাপটে উৎক্ষেপণ মিসাইলের

দাপটে উৎক্ষেপণ মিসাইলের

এর আগে গত ২২ সেপ্টেম্বর মহারাষ্ট্রের আহমেদনগর থেকে লেজার গাইডেড অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইলের সফল উৎক্ষেপণ করে ভারত। ডিআরডিওর এই পদক্ষেপে রীতিমতো উচ্ছ্বসিত ছিলেন সেদিন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এরপর প্রতিরক্ষা মন্ত্রক আরও সমরাস্ত্রের বিষয়ে আগ্রহী হয়।

English summary
Amid Ladakh stand off, Indian defence minsitry to get 10 Lakh multi mode hand grenedes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X