• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে এক চুলও চিনা আগ্রাসন সহ্য করা হবে না! জবাব দিতে প্রস্তুতি ভারতের

  • |

ক্রমেই লাদাখ পারদ চড়ছে। এর মাঝে চিনের তরফে বারবার উস্কানি ধাওয়া করেছে ভারতকে। এমন পরিস্থিতিত সূচাগ্র মেদিনী ছাড়তে নারাদ ভারত। এমন পরিস্থিতিতে ২৯ থেতে ৭ সেপ্টেম্বরের হারের প্রতিশোধ নিতে চিন যে মরিয়া তা আঁচ করেছে দিল্লি। আর সেই মর্মেই দিল্লি সূত্রে উঠে আসছে বেশ কিছু তথ্য।

চিন চেষ্টা করবে

চিন চেষ্টা করবে

লাদাখে যেভাবে ভারতীয় সেনার কাছে চিনের সেনা দুরমুশ হয়েছে ,তাতে রীতিমতো লজ্জাজনক ভাবে ব্যাকফুটে চিন। এরপর তাঁরা যে ফোঁস করবেই , তা ধরে নিয়েই লাদাখে রণনীতির ঘুঁটি ভারত সাজাচ্ছে।

চিন যদি সীমান্ত পার করে..

চিন যদি সীমান্ত পার করে..

এক ভারতীয় সংবাদমাদ্যমের খবর অনুযায়ী, দিল্লিসূত্রের দাবি,

চিন যদি সীমান্ত পার করে তা রেড লাইন পারের সমান হবে। চিনকে কোনও মতেই ছেড়ে কথা বলতে রাজি নয় ভারত। ফলে প্যানগং বরাবর ভারতও ,সেনা মোতায়েনের পরিমাণ বাড়াচ্ছে।

চিন-ভারত আলোচনা

চিন-ভারত আলোচনা

এদিকে, দিন সকাল ১১ টা থেকে দুপুর ৩ টে পর্যন্ত লাদাখের চুশুলে চিন ও ভারত দুই পক্ষের আলোচনা চলেছে। সেনা পর্যায়ের উচ্চস্তরীয় এই বৈঠকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা নিয়ে আলোচনা হয়েছে বলে খবর।

 মস্কো বৈঠক ও সেনা মোতায়েন

মস্কো বৈঠক ও সেনা মোতায়েন

একদিকে সীমান্ত বরাবর ক্রমাগত লালফৌজের সংখ্যা বাড়ছে, আর মুখে চিন বারবার বলছেতারা লাদাখে শান্তিস্থাপনের পক্ষে। এমনকি লাদাখের বুকে মিসাইল নিয়ে তাদের ড্রিলও সম্পন্ন হয়েছে। এমন এক পরিস্থিতিতে চিন ও ভারতের বিদেশমন্ত্রীরা মস্কোতে বৈঠকে বসতে চলেছেন। যেখানে প্রধান প্রসঙ্গ থাকবে লাদাখ।

English summary
Amid Ladakh stand off India prepared to Retaliate If Its Defences On Heights Are Breached
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X