• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে চিন সংহারে 'টু ফ্রন্ট ওয়ার' এর জন্য প্রস্তুত ভারতীয় বায়ুসেনা! এয়ার চিফ মার্শালের বড় বার্তা

লাদাখে পরিস্থিতি যেমনই হোক ভারত সমস্ত রকমের পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে। একথা উঠে এসেছে খোদ দেশের বায়ুসেনা প্রধানের তরফে। তিনি এদিন লাদাখে চিনা চোখ রাঙানি নিয়ে কী জানিয়েছেন দেখে নেওয়া যাক।

পূর্ব লাদাখে সদর্পে বায়ুসেনার উড়ান

পূর্ব লাদাখে সদর্পে বায়ুসেনার উড়ান

' পূর্ব লাদাখে আমাদের শক্তপোক্ত মোতায়েন রয়েছে। পূর্ব লাদাখে চিনের হুঁশিয়ারিকে একহাত নিতে আমরা তৈরি। ' এদিন পূর্ব লাদাখ পরিস্থিতি নিয়ে এমনই বার্তা দেন বায়ুসেনা প্রধান। তিনি জানিয়েছেন ভারতীয় বায়ুসেনার রাজকীয় ক্ষমতা আগের থেকে আরও বেশি উন্নত হয়েছে।

 আবারও কোনও এয়ারস্ট্রাইক

আবারও কোনও এয়ারস্ট্রাইক

এদিন ভারতীয় বায়ুসেনা প্রধান বলেন, লাদাখে টু ফ্রন্ট এয়ার স্ট্রাইকের জন্য তৈরি রয়েছে ভারতীয় বায়ুসেনা। তবে কোনও রকমের এয়ার স্ট্রাইক চিনের ওপর হানার পরিকল্পনা নেই দেশের। কিন্তু পরিবর্তিত পরিস্থিতি যদি বাধ্য করে তাহলে ভারত স্ট্রাইক করতে পিছপা হবে না বলেও জানান তিনি।

সংঘাতে কোথায় পিছিয়ে চিন?

সংঘাতে কোথায় পিছিয়ে চিন?

ভাদুরিয়া এদিন জানান, চিনের বায়ুসেনা শক্তি সম্পর্কে তিনি অবহিত। চিনের চেংড়ু জে ২০ বিমান , ক্ষেপণাস্ত্র সম্পর্কে তাঁর ধারণা রয়েছে। তবে এই সমস্ত যুদ্ধাস্ত্রের ইঞ্জিন সেভাবে উন্নত নয় বলে মন্তব্য করেন বায়ুসেনা প্রধান। তাঁর দাবি, কোনও মতেই ভারতের শক্তির সঙ্গে লড়াই করে পার পাবে না চিন।

 লাদাখে সমস্ত গুরুত্বপূর্ণ জায়গায় ভারত রয়েছে!

লাদাখে সমস্ত গুরুত্বপূর্ণ জায়গায় ভারত রয়েছে!

বায়ুসেনা প্রধান এদিন জানান, গ্রাউন্ডে কী পরিস্থিতি রয়েছে তার ওপর নির্ভর করবে ভারতের বায়ুসেনার গতিবিধি। এদিকে,তিনি লাদাখে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানের পক্ষে বলেও বার্তা দিয়েছেন ওয়ার চিফ মার্শাল ভাদুরিয়া। পাশাপাশি তাঁর দাবি, লাদাখে যে সমস্ত জায়গা দখলে রাখা দরকার সেখানেই সেনা ও যুদ্ধাস্ত্র মোতায়েন করে রেখেছে ভারতীয় সেনা।

মণীশের বাড়িতে কবে যাবেন মুখ্যমন্ত্রী! হত্যার বদলার ডাক বিজেপির শীর্ষ নেতাদের সকলের গলায়

English summary
Amid Ladakh stand off India is prepared for Two front war says Air Chief
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X