• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সংঘাতের মাঝে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আসছে অত্যাধুনিক যুদ্ধাস্ত্র! মোদী সরকারের বড় পদক্ষেপ

  • |

লাদাখ সংঘাতের আবহে শীতকালীন লড়াই ঘিরে ক্রমেই তেতে উঠছে উপত্যকার মাটি। ভারতীয় সেনা নিজের শক্তিধর যুদ্ধ ট্যাঙ্ক নিয়ে লাদাখের বুকে সবচেয়ে উঁচু শৃঙ্গে মোতায়েন করেছে ইতিমধ্যেই। এমন পরিস্থিতিতে প্রতিরক্ষামন্ত্রক নিয়ে ফেলল বড় পদক্ষেপ।

 প্রতিরক্ষা মন্ত্রকের বার্তা

প্রতিরক্ষা মন্ত্রকের বার্তা

ভারতীয় সেনাকে সমরাস্ত্রে আরও বেশি শক্তিশালী করতে প্রতিরক্ষামন্ত্রক, ২,২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে। এই অস্ত্র সজ্জার মধ্যে থাকছে মার্কিন মুলুক থেকে আসা অত্যাধুনিক অস্ত্র। ভারতের ডিফেন্স অ্যাকুইজিশন কাউন্সিল এর ছাড়পত্র দিয়েছে।

মার্কিন অস্ত্র ভারতের বুকে

মার্কিন অস্ত্র ভারতের বুকে

জানা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আসছে ৭২ হাজার সিগ সর অ্যাসল্ট রাইফেল। এই রাইফেলগুলির দামই শুধু পড়েছে ৭৮০ কোটি টাকা। গত বছরেই মার্কিন মুলুক থেকে ৭২,৪০০ টি অ্যাসল্ট রাইফেলের অর্ডার দেয় ভারত। আর তা লাদাখ সংঘাত আবহে ভারতে ঢুকছে।

ভারতে আর কোন কোন অস্ত্র আসছে?

ভারতে আর কোন কোন অস্ত্র আসছে?

উল্লেখ্য, ভারতে মার্কিন অ্যাসল্ট রাইফেল ছাড়াও আসছে ৯৭০ কোটি টাকার অ্যান্টি এয়ারফিল্ড যুদ্ধাস্ত্র। যার ফলে ভারতীয় নৌসেনা শক্তিধর হবে। একথা জানানো হয়েছে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রকের তরফে।

Positive Story : উত্তর ২৪ পরগনা: দুঃস্থ শিল্পীদের আর্থিক সহায়তা প্রদান খড়দহের শিল্প সংস্থার
 লাদাখে সাজছে ভারতের রণনীতি

লাদাখে সাজছে ভারতের রণনীতি

লাদাখে দুই দেশের মধ্যে উত্তেজনার পরিস্থিতিতে ভারতও চিনের বিরুদ্ধে তাদের মিসাইল তৈরি রেখেছে। চিনা আক্রমণ প্রতিহত করার লক্ষ্যে বর্তমানে ভারত তিন ধরনের মিসাইল মোতায়েন করে রেখেছে।ভারত ও রাশিয়া যৌথভাবে তৈরি করেছে ব্রহ্মস৷ ভূমি, জাহাজ বা যুদ্ধবিমান, তিন জায়গা থেকেই ছোঁড়া যায় এই মিসাইল৷ তাই ভারতীয় সেনার তিন বাহিনীই এই ক্ষেপণাস্ত্রের ব্যবহার করতে পারে৷ আর তাইই আপাতত চিনের দিকে তাক করে রেখেছে ভারত।

English summary
Amid Ladakh stand off, defence ministry clears military purchases worth Rs 2,920 crore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X