• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কঠিন সময়ে 'ভুটানের পাশে ভারত'! লাদাখ আবহে কোন ইস্যুতে মোদীর ইঙ্গিতবহ বার্তা

করোনাকালে সমস্ত প্রতিবেশীদের নিয়ে একযোগে উন্নয়নের পথে চলার বার্তা দিয়েছেন মোদী। এযাবৎকালে বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের সঙ্গে বহু বৈঠকেই এমন বার্তাই তিনি স্পষ্ট করেছেন। এদিন ভুটানে 'রু পে' কার্ডের উদ্বোধন করতে দেখা যায় প্রধানমন্ত্রী মোদীকে। আর সেই আসরেই লাদাখ আবহে বড় বার্তা দেন তিনি।

ভুটানের পাশে ভারত

ভুটানের পাশে ভারত

একদিকে ভুটানের এলাকা দখল ঘিরে চিন মুখিয়ে রয়েছে, অন্যদিকে লাদাখে চিনের নজর। কার্যত ভুটান ও ভারতের রোষানলে আপাতত বেজিং। ভুটানের সাকতেং অভয়ারণ্যের দিকে বহুবার নজর পড়েছে চিনের। এমন এক প্রেক্ষাপটে এদিন মোদী বলেন, ভুটানের সংকটকালে তাদের পাশে থাকা ভারতের কাছে গুরুত্বপূর্ণ বিষয়। এটিকে মোদী 'টপ প্রায়োরিটি' বলেও আখ্যা দিয়েছেন।

 করোনাকালে মোদীর বড় বার্তা

করোনাকালে মোদীর বড় বার্তা

মোদী জানান, করোনাকালে ভুটান কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এমন সময় ভুটানের পাশে থাকার দিকটি মোদী সরকার গুরুত্ব দিয়ে দেখছে। এছাড়াএ তিনি বলেন, ইসরোর হাত ধরে ভুটানের স্যাটেলাইট লঞ্চের প্রস্তুতি থেকে শুরু করে একাধিক বিষয়ে থিম্পুর পাশে রয়েছে দিল্লি।

ভুটানে ভারতের রুপে কার্ড!

ভুটানে ভারতের রুপে কার্ড!

এদিন ভারতের প্রধানমন্ত্রী ভুটানে ভারতের রুপে কার্ডের ফেজ ২ অধ্যায়ের সূচনা করেন। এর হাত ধরে ভুটানে রুপে কার্ডের গ্রাহকরা সুবিধা পেতে পারবেন। এই কার্ডের প্রধম পর্যায়ের উদ্বোধন গত বছর অগাস্টে প্রধানমন্ত্রী ভুটান সফরের সময় হয়। এরপর করোনা পরিস্থিতিতে এবছর তা ভার্চুয়াল পর্যায়ে হয়েছে।

 এই কার্ডের হাত ধরে ভারতীয়দের কোন সুবিধা!

এই কার্ডের হাত ধরে ভারতীয়দের কোন সুবিধা!

প্রসঙ্গত, এই কার্ডের হাত ধরে যে সমস্ত ভারতীয়রা ভুটানে বেড়াতে যাবেন, তাঁদের ক্ষেত্রে সুবিধা হবে। ভুটানে এটিএম ও পয়েন্ট অফ সেল টার্মিনাসে এই কার্ড ব্যবহার করা যাবে। ফলে তা ভারতীয় পর্যটকদের জন্য যেমন সুবিধা হবে, ভুটানের পর্যটনের ক্ষেত্রেও বড় সুবিধার সম্ভাবনা তৈরি করবে।

কলকাতা : আজ থেকে শুরু ছটপুজো, ঘাটে নিরাপত্তা ও পরিচ্ছন্নতায় জোর

'অহঙ্কারে পতন অনিবার্য, শুভেন্দুকে লক্ষ্মণ শেঠের কথা স্মরণ করালেন কল্যাণ

English summary
Amid Ladakh issue PM Modi says India Stands With Bhutan Meeting Its Needs Top Priority on Covid situation .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X