• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ নিয়ে চিনকে কোনও ছাড় নয়! কড়া বার্তা দিতে আজ লেহ পরিদর্শনে সেনাপ্রধান মুকুন্দ নারাভানে

চিনকে কোনও ভাবেই লাদাখ নিয়ে ছাড় দেওয়া যাবে না। এই স্পষ্ট বার্তা দিতেই আজ লে পরিদর্শনে যাচ্ছেন ভারতীয় সেনাপ্রধান জেনেরাল মনোজ মুকুন্দ নারাভানে। পাশাপাশি তিনি কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখবেন। চিনা আগ্রাসনের আবহে এলএসি-তে ভারতীয় সেনার প্রস্তুতি খতিয়ে দেখবেন সেনাপ্রধান। অন্যদিকে কাশ্মীরে সমানে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকিস্তান। তাই সীমান্তে ভারতীয় নিরাপত্তাবাহিনীর প্রস্তুতি নিয়ে খোঁজখবর নেবেন সেনাপ্রধান।

সোমবার দিল্লিতে সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠক

সোমবার দিল্লিতে সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠক

সোমবার দিল্লিতে কমান্ডারদের সঙ্গে সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে একপ্রস্থ আলোচনা করেন সেনাপ্রধান। সেনা আধিকারিকদের সূত্রে খবর, দ্বিতীয় পর্যায়ের কনফারেন্সের জন্য সব কমান্ডার রাজধানীতে রয়েছেন। নর্দান ও ওয়েস্টার্ন ফ্রন্টের পরিচালন ব্যবস্থা নিয়ে ২২-২৩ জুন দু'দিন ধরে কনফারেন্স চলছে দিল্লিতে। তারই ফাঁকে কমান্ডারদের সঙ্গে বৈঠক করেন সেনাপ্রধান।

এলএসি বরাবর ভারত ও চিনা সেনার মধ্যে সামরিক উত্তেজনা

এলএসি বরাবর ভারত ও চিনা সেনার মধ্যে সামরিক উত্তেজনা

প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহ ধরে পূর্ব লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারত ও চিনা সেনার মধ্যে সামরিক উত্তেজনা চলছে। ১৫ জুন গালওয়ান ভ্যালিতে দু'পক্ষের মধ্যে লড়াইয়ে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন এবং ৭৬ জন আহত হয়েছেন। সেনাসূত্রে খবর, এই সংঘর্ষে ৪৫ জন চিনা সেনাকর্মীও হতাহত হয়েছেন৷ ভারত-চিন উত্তেজনার মাঝে বেশ কিছু সামরিক বৈঠক হয়েছে ।

ম্যারাথন বৈঠকে ভারত ও চিনের সেনা

ম্যারাথন বৈঠকে ভারত ও চিনের সেনা

এদিকে এই আবহে সোমবার লাদাখ ইস্যু নিয়ে ভারত-চিন সেনা পর্যায়ের বৈঠক শেষ হয় প্রায় ১১ ঘণ্টা পর। ভারতের তরফে উপস্থিত ছিলেন সেনার ১৪ কোরের কমান্ডার লেফটেন্যান্ট জেনেরাল হরিন্দর সিং। চিনের তরফে সম পদাধিকারী বৈঠকে যোগ দেন।

চিন একগুঁয়ে মনোভাব আঁকড়ে ধরে

চিন একগুঁয়ে মনোভাব আঁকড়ে ধরে

পূর্ব লাদাখে উত্তেজনা প্রশমনে এলএসি-র মলডোয় সকাল সাড়ে ১১টা নাগাদ উভয়পক্ষের বৈঠক শুরু হয়। দুই কোর কমান্ডারের এটি দ্বিতীয় বৈঠক ছিল। এর আগে ৬ জুন তাঁরা আলোচনায় বসেছিলেন। ভারতের তরফে মে-র ৪ তারিখের আগে এলএসি-তে চিনের যে অবস্থান ছিল সেখানে ফিরে যেতে বলা হয়েছিল। যদিও ভারতের সেই প্রস্তাবে কোনও সাড়া দেয়নি চিন। এমনকী সেনা সরিয়ে নেওয়ার কোনও ইচ্ছাও প্রকাশ করেনি।

৩১ এ জুলাই পর্যন্ত বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান, তাড়াহুড়ো নয়,বার্তা শিক্ষামন্ত্রীর

H1B ভিসা বাতিলের কী প্রভাব পড়বে ভারতীয়দের উপর! কী বললেন ট্রাম্পের সিদ্ধান্তে ক্ষুব্ধ পিচাই

English summary
Amid India China tension in Ladakh's Galwan Valley, Army Chief General MM Narvane to visit Leh today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X