• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে ফের শুরু হতে চলেছে দিল্লির শাহিনবাগ প্রতিবাদ?

করোনা আবহে জর্জরিত দেশ। এই আবহেই তিন জুন দিল্লির শাহিনবাগে ফের এক বিশাল প্রতিবাদ জনসভার আয়োজন করার পরিকল্পনা করা হয়। দিল্লি পুলিশের তৎপরতায় সেই সমাবেশ রোখা সম্ভব হয়। তবে প্রশ্ন উঠছে, করোনা আবহে কি তবে ফের ফিরতে চলেছে দিল্লির সিএএ বিরোধী শাহিনবাগ প্রতিবাদ?

হোয়াটসঅ্যাপে বার্তা ছড়িয়ে শাহিনবাগ পরিকল্পনা

হোয়াটসঅ্যাপে বার্তা ছড়িয়ে শাহিনবাগ পরিকল্পনা

জানা গিয়েছে, গত ৪ দিন ধরে লাগাতার হোয়াটসঅ্যাপে বার্তা ছড়িয়ে খুব গোপনেই শাহিনবাগে ফের কটি প্রতিবাদ সভা আয়োজনের পরিকল্পনা চলছিল। পুলিশের চোখ এড়াতে শোস্যাল মিডিয়াতে নতুন করে গ্রুপ খুলে চলছিল এই বার্তা ছড়ানোর কাজ।

জামিয়া ও শাহিনবাগে প্রতিবাদের পরিকল্পনা

জামিয়া ও শাহিনবাগে প্রতিবাদের পরিকল্পনা

জানা গিয়েছে, জামিয়া ও শাহিনবাগ সংলগ্ন বাড়িগুলিতে এই প্রতিবাদ সংঘটিত করার পরিকল্পনা হচ্ছিল। দেশজুড়ে অন্তত ২০০টি সংস্থা এই প্রতিবাদের ডাক দিয়েছিল। তবে এসব কিছুই হেছিল অতি গোপনে ও সন্তর্পণে। এই অবস্থাতে শাহিনবাগ ও জামিয়াতে পুলি মোতায়েন করা হয়েছে।

মার্চে শাহিনবাগের জমায়েত সরায় পুলিশ

মার্চে শাহিনবাগের জমায়েত সরায় পুলিশ

এর আগে মার্চ মাসেই দিল্লি জুড়ে দেখা দেয় করোনা ভাইরাসের আতঙ্ক। এই আবহে দিল্লিজুড়ে লকডাউন জারি করা হয়। জমায়েতের ক্ষেত্রে নিষেধাজ্ঞার জেরে জোর করে ফাঁকা করে দেওয়া হল শাহিনবাগ।

শাহিনবাগের সিএএ বিরোধী মঞ্চ

শাহিনবাগের সিএএ বিরোধী মঞ্চ

ডিসেম্বর থেকেই সিএএ বিরোধী মঞ্চ হিসাবে শাহিনবাগের এই বিক্ষোভ চলে এসেছে। সিএএ-র বিরোধে সেখানে মূলত দিল্লির এক সম্প্রদায়ের মহিলারা অবস্থান বিক্ষোভ করছেন। সেখানে বেশ কয়েক জন গণমান্য ব্যক্তি গিয়েছেন সেখানে। সিএএ বিরোধীরা প্রধানমন্ত্রীকে চিঠি লিখে সেখানে আমন্ত্রণ জানালেও প্রধানমন্ত্রী মোদী এই নিয়ে কোনও বাক্য ব্যয় করেননি।

দিল্লি নির্বাচনের আগে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে

দিল্লি নির্বাচনের আগে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে

এদিকে দিল্লির নির্বাচনের আগেও শাহিনবাগ নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে চেল গিয়েছিল। পরবর্তীতে সিএএ নিয়ে সংঘর্ষের জেরে দিল্লিতে দাঙ্গা পরিস্থিতি তৈরি হয় যাতে ৫০ জনের বেশি মারা যান। সম্প্রতি ধৃত প্রাক্তন আপ নেতা তাহির হুসেনকে জিজ্ঞাসাবাদ চালিয়ে দিল্লি পুলিশ জানতে পেরেছে যে এই অশান্তি ঘটানোর পরিকল্পনা করা হচ্ছিল জানুয়ারি থেকেই।

আমফান বিধ্বস্ত বাংলাকে অপমান করেছে দিল্লির মিডিয়া, তোপ মমতার

চিনের সঙ্গে উত্তেজনার মধ্যে পাক সীমান্তে বারংবার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন! কাশ্মীরে শহিদ এক জওয়ান

English summary
amid coronavirus scare delhi's shaheenbagh protest trying to get started all over again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X