• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশে করোনা গ্রাসের মাঝেই বিজেপি সরকারের মন্ত্রিসভা সম্প্রসারণ! হঠকারিতার আড়ালে কোন রাজনীতি

করোনার প্রবল অতিমারীর রূপ গোটা দেশে আতঙ্ক ছড়িয়েছে। তবে এর জেরে রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ নেই দেশে। ইতিমধ্যেই বিহার নির্বাচন নিয়ে কোমর কষে ময়দানে নেমে প্রচার চালাচ্ছে বিজেপি। এদিকে, সামনেই মধ্য প্রদেশে উপনির্বাচন ,তার আগে এবার মধ্যপ্রদেশে সরকারের মন্ত্রিসভা সম্প্রসারণের কাজ সেরে ফেলতে চাইছে শিবরাজ সিং সরকার।

 শুরুর কাহিনি ও করোনা লকডাউন

শুরুর কাহিনি ও করোনা লকডাউন

বছরর শুরুতেই মধ্যপ্রদেশের রাজনৈতিক পালাবদল দেখেছে দেশ। কংগ্রেসের সরকারকে উল্টে দিয়ে সেখানে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া শিবির বিজেপিতে যোগ দেয়। এরপরই মধ্য প্রদেশে শিবরাজ সিং চৌহান সরকার গঠন করে। ততদিনে করোনা ধীরে ধীরে দেশে মারণ আস্ফালন বাড়াচ্ছিল। তবে মধ্যপ্রদেশ সরকার গঠনের পরই কেন্দ্র লকডাউন ঘোষণা করে।

 সমালোচনার ঝড়

সমালোচনার ঝড়

বিরোধীরা সেই সময় আওয়াজ তুলে দাবি করে, করোনার দংশন ভারতে শুরু হতেই কোনও ব্যবস্থা নেয়নি বিজেপি সরকার। যে সময় করোনা আক্রান্তরা দেশে ঢুকছেন সেই সময় লকডাউন ঘোষণা করেনি মোদী সরকার। বিরোধীদের দাবি ছিল, মধ্যপ্রদেশ সরকারের পালাবদল ও মন্ত্রীসভা গঠনের জন্য অপেক্ষা করছিল মোদী সরকার। আর তা সম্পন্ন হতেই লকডাউন ঘোষিত হয়। যদিও এই লকডাউন আগে ঘোষণা করা প্রয়োজন ছিল বলে বিরোধী শিবিরের দাবি ছিল।

এবার করোনা গ্রাস উপেক্ষা করেই...

এবার করোনা গ্রাস উপেক্ষা করেই...

এদিকে মার্চ থেকে জুনের মধ্যে দেশে ৫ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও দৈনিক সংক্রমিতের সংখ্যা বাড়ছে। এদিকে, তার মাঝেই উপনির্বাচনকে পাখির চোখ করে মধ্যপ্রদেশ সরকার মন্ত্রিসভা সম্প্রসারণের দিকে এগিয়ে যাচ্ছে।

 কেন চটজলদি মন্ত্রিসভা সম্প্রসারণ?

কেন চটজলদি মন্ত্রিসভা সম্প্রসারণ?

উল্লেখ্য, শিবরাজ সিং চৌহান সরকারের ওপর চাপ বাড়াতে শুরু করেছে সদ্য বিজেপিতে যোগ দেওয়া জ্যোতিরাদিত্য শিবির। জ্যোতিরাদিত্যর শিবির থেকে যাতে মন্ত্রিসভায় মন্ত্রীদের বহাল রাখা হয়, তার জন্য় চাপ বাড়ানো হচ্ছে। আর সেই চাপে পড়েই শিবরাজ সিং চৌহান সরকার তড়ৃিঘড়ি মন্ত্রিসভা সম্প্রসারিত করছে। কারণ, আসন্ন উপনির্বাচনে মধ্যপ্রদেশ 'পদ্ম' ফোটাতে জ্যোতিরাদিত্য শিবির শিবরাজদের বড় ভরসা। এই শিবরাজ-মহারাজ জুটি ঘিরেই আপাতত স্বপ্ন দেখছে বিজেপি হাইকমান্ড। তাই মন্ত্রিসভা সম্প্রসারণের নির্দেশ এসেছে খোদ দিল্লিতে বিজেপির হাইকমান্ড থেকে।

New Normal: করোনার প্রভাবে গ্রাম্যজীবনে কী কী পরিবর্তন এসেছে

তৃণমূলে দুর্নীতিগ্রস্তদের তালিকা তৈরি পিকের! ঠক বাছতে গাঁ উজাড় হবে, বলছে বিজেপি

English summary
Amid Corona Crisis BJP's Shivraj Singh Chouhan expands Cabinet in Madhya Pradesh,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X