• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বার্ড ফ্লুয়ের জেরে মধ্যপ্রদেশে ১৫দিন বন্ধ থাকবে ডিম–মাংসের দোকান

করোনা আবহের মধ্যেও দেশের চারটি রাজ্যে তীব্রভাবে দেখা দিয়েছে বার্ড ফ্লু। মধ্যপ্রদেশেও এই ফ্লু মাথা চাড়া দিয়ে ওঠায় মন্দসৌর কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছে যে যে সব দোকানে চিকেন ও ডিম বিক্রি অর্ডার হয় তা ১৫ দিনের জন্য বন্ধ রাখা হবে। রাজ্যে কাকেদের মৃত্যুর পর থেকেই বার্ড ফ্লুয়ের আশঙ্কা জোরদার হয়ে দেখা দিয়েছে।

বার্ড ফ্লুয়ের জেরে মধ্যপ্রদেশে ১৫দিন বন্ধ থাকবে ডিম–মাংসের দোকান

রাজ্য নির্বিচারে কাক মরে যাওয়ার পরই বার্ড ফ্লুয়ের সতর্কতা জারি হয় মধ্যপ্রদেশে এবং মাংস ও ডিমের দোকান ১৫ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। মন্দসৌরে এখনও পর্যন্ত একশোটি কাকের মৃত্যু হয়েছে। সোমবার সরকারের পক্ষ থেকে জানানো হয় যে ইন্দোরে মরা কাকদের নমুনায় বার্ড ফ্লু এবং অন্যান্য জেলায় এভিয়ান ইনফ্লুয়েঞ্জায় পাখিদের মড়ক শুরু হওয়ায় রাজ্যে বার্ড ফ্লুয়ের সতর্কতা জারি করে দেওয়া হয়।

পশুপালন মন্ত্রী প্রেম সিং প্যাটেল জানিয়েছেন যে ইন্দোরে র‌্যাপিড রেসপন্স টিম কন্ট্রোল রুমে গঠন করা হয়েছে, যেখানে এভিয়ান ইনফ্লুয়েঞ্জা (বার্ড ফ্লু) মৃত কাকের নমুনায় সনাক্ত করা হয়েছে। সরকারিভাবে বলা হয়েছে, ২০২০ সালের ২৩ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত মধ্যপ্রদেশ সাক্ষী থেকেছে ইন্দোরে ১৪২টি কাক, ১০০টি মন্দসৌরে, ১১২টি আগর–মালওয়াতে, ১৩টি খারগোনে ও ৯টি কাকের মৃত্যু হয়েছে সেহোর জেলায়।

কেরলের কিছু অংশে এই ইনফ্লুয়েঞ্জা দেখা দিয়েছে। কর্তৃপক্ষ নির্দেশ দিয়েছে যে কোট্টায়াম ও আলপুঝা জেলার আক্রান্ত এলাকার এক কিমির মধ্যে হাঁস, মুরগি ও অন্যান্য গৃহপালিত পাখিদের কালিং করতে। সরকারিভাবে বলা হয়েছে, এইচ৫এন৮ যাচাই করার জন্য রাজ্যের ৪০ হাজার পাখির কালিং করা হয়েছে। সম্প্রতি কেরলের কোট্টায়ামের একটি খামারে এই বার্ড ফ্লুতে মারা গিয়েছে ১৫০০ মুরগি। মঙ্গলবার কেরল সরকার বার্ড ফ্লুকে রাজ্যের বিপর্যয় হিসাবে ঘোষণা করেছে।

Posetive News : অসুস্থ প্রাক্তন কর্মীর বাড়িতে সটান হাজির রতন টাটা! তারপর ...

গৃহযুদ্ধে পরিণত করোনা ভ্যাকসিন প্রতিযোগিতা? সিরাম বনাম বায়োটেক সংঘাত ঘিরে জল্পনা তুঙ্গে

English summary
amid bird flu scare chicken egg shops ordered to stay closed for 15 days in mp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X