• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাবধান! ভারতের হাতে অত্যাধুনিক যুদ্ধবিমান, সৌজন্যে মোদীর মেক ইন ইন্ডিয়া

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 'মেক ইন ইন্ডিয়া' উদ্যোগ সার্থক রূপ পেল। মার্কিন প্রতিরক্ষা সংস্থা লকহিড মার্টিন ভারতকে অফার করল সম্পূর্ণ ভারতীয় প্রযুক্তিতে তৈরি হওয়া ভারতের জন্য এফ-২১ মাল্টি-রোল ফাইটার প্লেন। এই জেটের উন্মোচন করে জানানো হয়, এটি ভারতকে দেওয়া হবে, ভারতের সামরিক শক্তি মজবুত করতে সাহায্য করবে এই বিমান।

সাবধান! ভারতের হাতে অত্যাধুনিক যুদ্ধবিমান, সৌজন্যে মোদীর মেক ইন ইন্ডিয়া

সংস্থার তরফে জানানো হয়েছে, ভারতীয় বিমান বাহিনীর জন্য বিশেষভাবে কনফিগার করা লকহিড মার্টিনের এই এফ-২১ বিমান। এটি ভারতের বায়ুসেনার সামরিক শক্তিকে অনেক গুণ বাড়িয়ে দেবে। এয়ার ইন্ডিয়া ২০১৯-এর উদ্বোধনী দিনে বেঙ্গালুরুতে এই ফাইটার প্লেনের আত্মপ্রকাশ করে।

[আরও পড়ুন:মোদীর হাতে হাত মিলিয়ে ভারতে বড় অঙ্কের বিনিয়োগ সৌদির! পাশে থাকার আশ্বাস রাজপুত্রের]

লকহেড মার্টিন এবং টাটা অ্যাডভান্সড সিস্টেমে এটি তৈরি করে যৌথ উদ্যোগে। মার্কিন প্রতিরক্ষা প্রধান জানান, আগে ভারতকে এফ-১৬ যুদ্ধ বিমান সরবরাহ করা হয়েছিল। এবার এফ-২১ সরবারাহ করা হল। ভারতীয় বিমান বাহিনীর কাছে এই বিমানের বিশেষ প্রয়োজন ছিল। বিশ্বের বৃহত্তম যুদ্ধ বিমানের ইকোসিস্টেম সমন্বিত এই যুদ্ধ বিমান।

[আরও পড়ুন:সৌদি ভারতের কৌশলী অংশীদার! সন্ত্রাস সমর্থনকারীদের চাপ বাড়িয়ে সমর্থন আদায় মোদীর]

English summary
American Lockheed Martin offers F-21 fighter Aircraft to India. The plane would be offered to India and will be exclusively for this market,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X