• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্বানি পরিবারের সম্পত্তি এশিয়ার দ্বিতীয় ধনী পরিবারের দ্বিগুণ! তাক লাগানো পরিসংখ্যান প্রকাশ্যে

  • |

৬৩ বছর বয়সী মুকেশ আম্বানি যেভাবে তাঁর বাবার হাতে গড়া রিলায়েন্স ইন্ডাস্ট্রিকে বড় করেছেন,তাতে যে কারোরই অবাক হওয়ার কথা। এই আম্বানি পরিবারের সম্পত্তির অঙ্ক যে কোনও সাধারণ মানুষকেই তাক লাগিয়ে দিতে পারে। এই মুহূর্তে এশিয়ার সবচেয়ে ধনী পরিবার আম্বানিদের সম্পর্কে কিছু তথ্য দেখে নেওয়া যাক।

 এশিয়ার ধনী পরিবারের তালিকা

এশিয়ার ধনী পরিবারের তালিকা

এশিয়ার বুকে সবচেয়ে ধনী পরিবার আম্বানিরা।যাঁদের সম্পত্তি ৭৬ বিলিয়ন মার্কিন ডলার। এরপর রয়েছে হংকংয়ের ককস পরিবার। যাঁদের সম্পত্তির পরিমাণ ৩৩ বিলিয় ন মার্কিন ডলার । যার কার্যত দ্বিগুণ সম্পত্তি আম্বানিদের রয়েছে। তৃতীয় ধনী হিসাবে থাকছেন থাইল্যান্ডের শেরাভানন্ত পরিবার। যাঁদের দখলে ৩১.৭ বিলিয়ন মার্কিন ডলারের সম্পত্তি রয়েছে। ইন্দোনেশিয়ার হার্তোনো পরিবার রয়েছে চতুর্থস্থানে । এঁরা ৩১.৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক।

এক বছরে লাফিয়ে বাড়ল সম্পত্তি!

এক বছরে লাফিয়ে বাড়ল সম্পত্তি!

২০২০ সালে অনেকেই আর্থিকভাব নিরাশার মুখ দেখেছে। চিনের জ্যাক মার মতো তাবড় শিল্পপতি আর্থিকভাবে পিছিয়েও পড়েন

। তবে মুকেশ আম্বানির রপরিবারের ৩ প্রজন্ম আম্বানিদের এশিয়ার সবচেয়ে ধনীর তকমা এনে দিয়েছে। ২০১৯ সালের জুলাই মাসের সঙ্গে তুলনা করলে দেখা যাবে, মুকেশ আম্বানির পরিবারের সম্পত্তি ২৫ বিলিয়ন মার্কিন ডলার থেকে ৭৬ বিলিয়ন মার্কিন ডলারে বেড়েছে ২০২০ সালে। এই তথ্য় ব্লুমবার্গের।

 আর কোন ভারতীয় পরিবার ধনীর তালিকায় উপরের দিকে!

আর কোন ভারতীয় পরিবার ধনীর তালিকায় উপরের দিকে!

আম্বানিরা ছাড়াও ধনী পরিবারের তালিকায় রয়েছে ভারতের শাপোরজি পালোনজি গ্রুপের মিস্ত্রি পরিবার ও হিন্দুজারা। ৫ প্রজন্মের মিস্ত্রি পরিবার রয়েছে তালিকার অষ্টম স্থানে। আর হিন্দুজারা রয়েছে ১৫.১ বিলিয়ন ডলারের সম্পত্তি নিয়ে ষোলোতম স্থানে।

আম্বানিদের বড় সাফল্য

আম্বানিদের বড় সাফল্য

ব্লুমবার্গের তালিকায় দেখা গিয়েছে এশিয়ার টপ ২০ ধনী পরিবার ১০ বিলিয়ন মার্কিন ডলারের সম্পত্তি রাখে। যা বিশ্বের তাবড় ধনী সাম্রাজ্যের অন্যতম। এরমধ্যে আম্বানিরা জাপানের বিখ্যাত তরি ও সাজি পরিবারকেও ছাপিয়ে গিয়েছে। এশিয়ার মোট ২০ টি পরিবারের মোট সম্পত্তির পরিমাণ ৪৬৩ বিলিয়ন মার্কিন ডলার।

কলকাতাঃ আমফান দুর্নীতি মামলায় হাইকোর্টের কড়া নির্দেশে দুর্নীতি সামনে আসবে সুজনের কটাক্ষ

বঙ্গোপসাগর থেকে চিনের উদ্দেশে হুঙ্কার ভারতের, ড্রাগনবাহিনীর চোখ রাঙানির জবাব দিতে তৈরি ব্রাহ্মস

English summary
Ambanis are Asia's richest family right now, know the wealth details
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X