• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতিবাদের জন্য জরুরি ঐক্য, নাগরিকত্ব আইন নিয়ে মুখ খুললেন নোবেলজয়ী অমর্ত্য সেন

নাগরিকত্ব আইনের বিরোধিতায় বিরোধীদের মধ্যে ঐক্যের ডাক দিলেন নোবেল জয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। তিনি বলেন, যদি ঐক্য না থাকে তাহলে প্রতিবাদ কোনও কাজ করবে না। তাঁর বক্তব্য এমন একটা সময় এল, যখন সিএএ নিয়ে কংগ্রেসের ডাকা বৈঠকে যোগ দেয়নি দেশের ছটি বড় আঞ্চলিক দল। যদিও দেশব্যাপী বিভিন্ন জায়গায় ছাত্রছাত্রীরা বিক্ষোভে অংশ নিয়েছেন।

প্রতিবাদের জন্য ঐক্য জরুরি

প্রতিবাদের জন্য ঐক্য জরুরি

ঐক্যের জেরেই প্রতিবাদ সহজ হয়, বলেছেন অমর্ত্য সেন। যদি সেখানে কোনও ঐক্য না থাকে, প্রতিবাদ কাজ করবে না। ফলে প্রতিবাদের জন্য ঐক্য জরুরি। তবে এমনটা নয় যে ঐক্য না হলে, কেউ প্রতিবাদ করবে না।

অমর্ত্য সেনকে সমর্থন শশী থারুরের

টুইট করে অমর্ত্য সেনের কথাকে সমর্থন করেছেন কংগ্রেস সাংসদ শশী থারুর। সমস্যার কথাও জানিয়েছেন তিনি। বলেছেন, জাতীয় ইস্যুতে বিরোধীরা এক হলেও বিভিন্ন রাজ্যে তারা বিভক্ত।

সাংবাদিক বৈঠকে আব্দুল মান্নান
দিল্লিতে কংগ্রেসের ডাকা বৈঠকে অনুপস্থিত ৬ দল

দিল্লিতে কংগ্রেসের ডাকা বৈঠকে অনুপস্থিত ৬ দল

সোমবার নয়াদিল্লিতে বিরোধী ঐক্য তখনই ধাক্কা খায় যখন সেখানে ছটি আঞ্চলিক দল অনুপস্থিত থাকে। দলগুলি হল, তৃণমূল কংগ্রেস, বিএসপি, শিবসেনা, ডিএমকে, সমাজবাদী পার্টি এবং আপ। যদিও শিবসেনা ও আপ-এর তরফ থেকে জানানো হয়েছে তাদের আমন্ত্রণ জানানো হয়নি। বৈঠকে উপস্থিত ২০টি দলের তরফ থেকে সিএএ ফিরেয়ে নেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করার প্রস্তাব নেওয়া হয়।

English summary
Amarya Sen calls for unity in opposing CAA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X