• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২১ জুলাই থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, করোনা আতঙ্কে বয়সসীমা বেঁধে দেওয়া হল তীর্যযাত্রীদের

করোনা লকডাউন উঠে গিয়েছে। এবার ধাপে ধাপে স্বাভাবিকতার পথে এগোচ্ছে দেশ। শুরু হচ্ছে আমরনাথ যাত্রাও। ২১ জুলাই থেকে অমরনাথ যাত্রার অনুমতি মিলেছে। তবে করোনা বিধি মেনে ৫৫ বছরের উর্ধ্বে কোনও তীর্থ যাত্রীকে যাত্রার অনুমতি দেওয়া হবে না বলে জানানো হয়েছে।

 শুরু হচ্ছে অমরনাথ যাত্রা

শুরু হচ্ছে অমরনাথ যাত্রা

অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে অমরনাথ যাত্রার অনুমতি মিলেছে। ২১ জুলাই থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। শেষ হবে ৩ অগস্ট। প্রতিবছর কয়েক হাজার পূন্যার্থী এই যাত্রা করে থাকেন। করোনা আবহে এবার অনিশ্চয়তা তৈরি হয়েছিল। সেটা কাটিয়ে উঠে অবশেষে মিলেছে অমরনাথ যাত্রার অনুমতি।

বিধিনিষেধের জালে অমরনাথ যাত্রা

বিধিনিষেধের জালে অমরনাথ যাত্রা

করোনা সংক্রমণ রুখতে একাধিক বিধিনিষেধ বলবত করা হচ্ছে অমরনাথ যাত্রায়। মাত্র ১৫ দিন হবে এই যাত্রা। যার কারণে যাত্রী সংখ্যাও অনেকটা কমে যাবে। ভিড় কমলে করোনা সংক্রমণের আশঙ্কাও কমবে। সাধুরা ছাড়া ৫৫ বছরের উর্ধ্বে কোনও তীর্থ যাত্রীকে যাত্রার অনুমতি দেওয়া হবে না। যাঁরা যাবেন তাঁকে করোনা নেগেিটভ সার্টিফিকেট থাকতে হবে। নিরাপত্তার কারণে যাত্রা শুরুর আগে তাঁদের আরেকবার পরীক্ষা করা হবে।

বালতাল রুটে হবে যাত্রা

বালতাল রুটে হবে যাত্রা

তীর্থ যাত্রীদের অনলাইনে নাম নথিভুক্ত করাতে হবে। বালতাল রুট দিয়েই যাত্রা হবে। পেহেলগাম দিয়ে অমরনাথ যাত্রার অনুমতি দেওয়া হবে না। স্থানীয় মুটেদের সংখ্যা কম থাকায় হেলিকপ্টারে তীর্যযাত্রীদের পৌঁছে দেওয়া হবে অমরনাথে।

অনলাইনে দেখা যাবে আরতি

অনলাইনে দেখা যাবে আরতি

প্রতিবছর যেখানে দিনে ২ বার অমরনাথের আরতি হয়। এবার তার লাইভ েটলিকাস্ট করা হবে অনলাইনে। যাতে যাঁরা যেতে পারেননি তাঁরা ভগবানের দর্শন পান। যাবতীয় নিরাপত্তা বজায় রেখেই অমরনাথ যাত্রায় যাওয়া যাবে বলে নির্দেশিকা জারি করা হয়েছে।

English summary
Amarnath Yatra will start from 21 July this year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X