• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে ফারুক আবদুল্লার দুর্নীতি ফাঁস করল ইডি, বাজেয়াপ্ত ১২ কোটি টাকার সম্পত্তি

জম্মু ও কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের আর্থিক অনিয়মের তদন্তে ১১ কোটি ৮৬ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। আধিকারিক সূত্রে খবর, যাঁদের থেকে এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, সেই তালিকায় রয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাও।

কাশ্মীরে ফারুক আবদুল্লার দুর্নীতি ফাঁস করল ইডি

আর্থিক দুর্নীতি দমন সংক্রান্ত আইনের আওতায় জম্মু ও শ্রীনগরের বিভিন্ন এলাকা থেকে এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করা স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে দু'টি আবাসন ও একটি বাণিজ্যিক ভবন। এছাড়া তিনটি জমিও বাজেয়াপ্ত করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

বাজেয়াপ্ত করা সম্পত্তির খাতায়-কলমে মোট মূল্য ১১ কোটি ৮৬ লক্ষ টাকা। বাজারমূল্য আনুমানিক ৬০ থেকে ৭০ কোটি টাকা বলে ওই সূত্র মারফত জানা গেছে। ন্যাশনাল কনফারেন্স দলের প্রধান ৮৩ বছর বয়সি ফারুক আবদুল্লাকে ইতিমধ্যেই এই আর্থিক অনিয়মের তদন্তে একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। শেষবার অক্টোবর মাসে শ্রীনগরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে।

এর আগে, ২০১৯ সালে এই জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশন অনিয়মে তাঁর যোগ সম্পর্কে ন্যাশানাল কনফারেন্স প্যাট্রনের নেতাকে জিজ্ঞাসাবাদ করে ইডি৷ জানা গেছে, জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান থাকাকালীন ৪৩ কোটি টাকা তছরুপের ঘটনার অভিযোগ রয়েছে ফারুকের বিরুদ্ধে।

English summary
Almost 12 crores worth properties of Farooq Abdullah seized by ED in Jammu and Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X