১০০০ রকমের মিষ্টি নিয়ে শুরু হচ্ছে দেশের প্রথম 'ওয়ার্ল্ড সুইট ফেস্টিভাল', জানেন কোথায়

  • Posted By:
Subscribe to Oneindia News

মিষ্টিপ্রেমিকদের জন্য সুখবর। আর কিছুদিনের অপেক্ষা, তারপর শুরু হতে চেলেছে দেশের প্রথম মিষ্টি উৎসব। আগামী ১৩ জানুয়ারি হায়দরাবাদে আয়োজিত হতে চলেছে দেশের প্রথম 'ওয়ার্ল্ড সুইট ফেস্টিভাল'। হাজার রকমের মিষ্টি এই উৎসবে রসনা তৃপ্ত করতে চলেছে সকলের। ফলে শীতের মরশুমে সাধের মিষ্টির ওর ঝাঁপিয়ে পড়া এখন সময়ের অপেক্ষা।

সাধের স্বাদ!

সাধের স্বাদ!

রসনা তৃপ্ত করতে বাঙালির কাছে মিষ্টির জুড়ি মেলা ভার। কিছুদিন আগে ওড়িশার সঙ্গে রসোগোল্লার জিআই ট্যাগ যুদ্ধ জিতেছে বাংলা
। এবার বাঙালির কাছে রয়েছে হায়দরাবাদে আয়োজিত হতে চলা সুইট ফেস্টিভালের হাতছানি।

কতদিন চলবে ?

কতদিন চলবে ?

এই মিষ্টি উৎসব আয়োজিত হচ্ছে সেকেন্দ্রাবাদের প্য়ারেডগ্রাউন্ডে। ১৩ থেকে ৩ দিন ধরে চলবে এই উৎসব। ১০০০ রকমের মিষ্টি থাকছে এই উৎসবের নানা স্টলে।

অংশগ্রহণে কারা ?

অংশগ্রহণে কারা ?

হায়দরাবাদে আয়োজিত এই উৎসবে বিশ্বের ১৫ টি দেশ অংশ নিতে চলেছে। এছাড়াও দেশের ২৫ টি রাজ্য থাকছে এই উৎসবের কেন্দ্রবিন্দু হয়ে। ফলে এই সমস্ত জায়গার লোভনীয় মিষ্টির সম্ভার থাকছে মিষ্টি উৎসবে।

বিরিয়ানির শহরে মিষ্টি

বিরিয়ানির শহরে মিষ্টি

মূলত হায়দরাবাদের নাম শুনেতই বিরিয়ানির কথাই আগে মাথায় আসে খাদ্যরসিকদের! সেই শহরেই আবার মিষ্টি ঘিরে এই এলাহি আয়োজন। তেলাঙ্গানা সরকার আয়োজিত এই উৎসবের নেপথ্যে রয়েছে তেলাঙ্গানা পর্যটন বিভাগকে আরও উন্নত করার তাগিদ। এমনই জানিয়েছেন সেরাজ্যের পর্যটনমন্ত্রী।

English summary
If you have a sweet tooth, Hyderabad should be your ultimate ''sweet'' getaway this January.That's because the city will soon turn out to be a paradise of sweets, showcasing varieties from around 25 Indian states and 15 foreign countries, at the World Sweet Festival.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.