• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সোচ্চার পড়ুয়ারা, পিছল জামিয়ার সমস্ত পরীক্ষা

  • |

নাগরিকত্ব সংশোধনী আইন পাশের পরই হওয়ার পর দেশ জুড়ে বিক্ষোভ প্রদর্শন করতে শুরু করে একাধিক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। প্রতিবাদ বিক্ষোভে রাস্তায় নামে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও। আন্দোলন সর্বোচ্চ আকার ধারণ করলে চলতি মাসে বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষায় স্থগিতাদেশ দেয় কর্তৃপক্ষ।

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সোচ্চার পড়ুয়ারা, পিছল জামিয়ার সমস্ত পরীক্ষা

এবার এই আইন প্রত্যাহারের দাবিতে ছাত্রছাত্রীদের স্বত:স্ফূর্ত আন্দোলন ও কোনওরকম অশান্তির ঘটনা ঠেকাতে শীকালীন ছুটির মেয়ার আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যার জেরে আগামী ৫ই জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত বিভাগের পঠনপাঠন।

জামিয়া মিলিয়ার জনসংযোগ আধিকারিক আজিম আহমেদ ঘোষণা করেন, “সমস্ত সেমিস্টার পরীক্ষা এই মূহূর্তে স্থগিত করা হয়েছে। সময়সীমা অনুসারে নতুন তারিখগুলি ঘোষণা করা। ১৬ই ডিসেম্বর, ২০১৯ থেকে ৫ই জানুয়ারী, ২০২০ পর্যন্ত চলবে বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি। আগামী বছর ৬ই জানুয়ারী থেকে শুরু হবে পঠনপাঠন।”

দিন দুই আগে বামপন্থী ছাত্র সংগঠন অল ইণ্ডিয়া স্টুডেন্টস অ্যাশোসিয়েশন বা আইসা এই আইন প্রত্যাহারে দাবিতে দিল্লির সংসদ ভবন পর্যন্ত মিছিলের ডাক দিলে পড়ুয়াদের পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাঁধে। ওই ঘটনার জেরে একাধিক পড়ুয়া, সাংবাদিকের আহত হওয়ার খবর মেলে। প্রায় ৫০ জন বিক্ষুব্ধ পড়ুয়াকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ। আহতদের নিকটবর্তী হোলি ফ্যামেলি হাসপাতালে ভর্তি করা হয়। এরপরই সোশ্যাল মিডিয়ায় বিশ্ববিদ্যালয়ের সমস্ত একাডেমিক কাজকর্ম বয়কটের ডাক দেওয়া হয় পড়ুয়াদের তরফে।

English summary
all the exams of jamia millia university were postponed in the wake of student Protests against the citizenship law
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X