• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি ছেড়ে এনসিপিতে যোগ একনাথ খাডসের! পুরনো ক্ষোভ থেকেই কী দলত্যাগের সিদ্ধান্ত ?

  • |

কানাঘুষো শোনা যাচ্ছিল বিগত কয়েকদিন আগে থেকেই। অবশেষে সমস্ত জল্পনা সত্যি করে বিজেপি থেকে ইস্তফা দিলেন একনাথ খাডসে। পদ্মশিবির ছেড়ে বর্তমানে তিনি শরদ পাওয়ারের ন্যাশনাল কংগ্রেস পার্টি বা এনসিপিতে যোগ দেবেন বলেও জানিয়েছেন। বুধবার এই কথা প্রকাশ্যে আনেন মহারাষ্ট্রের মন্ত্রী জয়ন্ত পাটিল।

পুরনো ক্ষোভ থেকেই কী দলত্যাগ ?

পুরনো ক্ষোভ থেকেই কী দলত্যাগ ?

এগিকে দুর্নীতির অভিযোগ ওঠায় একপ্রকার বাধ্য হয়েই ২০১৬ সালে তদান্তনীন দেবেন্দ্র ফড়নবীশ সরকারের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে হয়েছিল একনাথ খাডসেকে। তারপর থেকেই ক্রমেই দলের সঙ্গে দূরত্ব বাড়ছিল পদ্ম শিবিরের এই বর্ষীয়ান নেতার। এদিকে ২০১৯ সালের শেষ ভাগেও মহারাষ্ট্রের রাজনীতির ময়দানে শিবসেনা-বিজেপি সংঘাতের রেশ ধরেও জল অনেক দূর গড়াতে দেখা যায়।

শুক্রবারই বিজেপিতে পাকাপাকি যোগদান খাডসের

শুক্রবারই বিজেপিতে পাকাপাকি যোগদান খাডসের

সেই সময়েই ঘোলা জলে মাছ ধরতে মাঠে নামে কংগ্রেস, এনসিপি। সূত্রের খবর, সেই সময় থেকেই ক্রমে শরদ পাওয়ারের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকে একনাথ খাডসের। এদিকে ইতিমধ্যেই রাজ্য বিজেপির সভাপতি চন্দ্রকান্ত পাটিলকে একনাথ তাঁর পদত্যাগ পত্র পাঠিয়েছেন বলেও জানা যাচ্ছে। আগামী শুক্রবার দুপুর ২টোয় তিনি পাকাপাকি ভাবে এনসিপিতে যোগদান করবেন বলেও জানিয়েছেন এনসিপির মহারাষ্ট্রের রাজ্য সভাপতি জয়ন্ত পাটিল।

বিজেপিকে খোঁচা জয়ন্ত পাটিলের

বিজেপিকে খোঁচা জয়ন্ত পাটিলের

একনাথ খাডসের মতো বর্ষীয়ান রাজনীতিবিদ বিজেপি ছেড়ে এনসিপিতে যোগদানে স্বভাবতই খুশি পাওয়ার শিবির। এতে মহারাষ্ট্রের রাজনীতির ময়দানে তাদের দলের শক্তি অনেকটাই বাড়বে বলে মত জয়ন্ত পাটিলের। এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, " একনাথ খাডসের মতো বরিষ্ঠ নেতার সঙ্গে বিজেপি কী ধরণের অবিচার করেছে তা গোটা রাজ্যবাসীই দেখেছে। এখন তার মতো প্রথমসারির নেতার আমাদের দলে নাম লেখানোয় পার্টির ক্ষমতা যে বাড়বে তা আর বলার অপেক্ষা রাখে না।"

আমার জীবন ধ্বংস করে দিয়েছেন দেবেন্দ্র ফড়নবীশ, তোপ একনাথের

আমার জীবন ধ্বংস করে দিয়েছেন দেবেন্দ্র ফড়নবীশ, তোপ একনাথের

এদিকে দলত্যাগের জন্য এদিন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়ণবীশের দিকেও আঙুল তোলেন একনাথ। দেবেন্দ্র ফড়ণবিশ নিজ হাতেই তার রাজনৈতিক ক্যারিয়ার শেষ করেছেন বলেও দলবদলের পর সরাসরি তোপ দাগতে দেখা যায় একনাথকে। অন্যদিকে খানিক খোঁচার সুরে হলেও একনাথের পদত্যাগ সম্পর্কে বলতে গিয়ে বিজেপির মুখপাত্র কেশব উপাধ্যায় বলেন, " আমরা তার সাথে একাধিকবার আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করেছি। কিন্তু তাতেও কোনও ফল হয়নি। যদিও আগামীতেও আমরা তার সৌভাগ্য কামনা করবো। আমরা জানি একজন ছোট কর্মীরও বিজেপি ত্যাগ দলের জন্য কতটা ক্ষতিকর।"

Puja Special : কলকাতাঃ উদ্বোধনে প্রধানমন্ত্রী, শেষ মুহূর্তের পুজোর প্রস্তুতি খতিয়ে দেখলেন বিজেপি নেতৃত্ব

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

পদ্মশিবিরে নাম লেখানোর ১০ দিনের মধ্যেই উত্তরাখণ্ডের প্রতিমন্ত্রীর দায়িত্বে শায়ারা বানো

English summary
all speculation comes true maharashtra leader eknath khadse left bjp and joined ncp out of anger
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X