• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জম্মু-কাশ্মীর ও ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ আগামীকাল, গণনাকেন্দ্রে কড়া নিরাপত্তা

শ্রীনগর/রাঁচি, ২২ ডিসেম্বর : জম্মু-কাশ্মীর ও ঝাড়খণ্ডে মঙ্গলবারই শেষ হয়েছে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। এখন শুধু অপেক্ষা ভোটের ফলাফলের দিকে। মঙ্গলবার অর্থাৎ আগামীকাল ভোটের ফলপ্রকাশ।

অন্যান্যবারের তুলনায় এবার রেকর্ড ভোটের সাক্ষী থেকে দুই রাজ্যই। দুই রাজ্যেই পাঁচ ধাপে ভোটগ্রহণ হয়েছে। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোটগণনা শুরু হবে। গণনা শুরুর ঘন্টাখানেকের মধ্যেই 'ট্রেন্ড' বোঝা যাবে। অর্থাৎ হাওয়া কার দিকে বেশি ঝুঁকছে তা বোঝা যাবে। সমস্ত গণনা কেন্দ্রের সামনে কড়া নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছে।

জম্মু-কাশ্মীর ও ঝাড়খণ্ডের ফলপ্রকাশ আগামীকাল, গণনাকেন্দ্রে কড়া নিরাপত্তা

জম্মু-কাশ্মীরের ক্ষেত্রে ৮৭ আসনের জন্য ভোটগ্রহণ হয়েছে। উল্লেখযোগ্যভাবেই বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসবাদীদের তরফে ভোট বয়রটের আহ্বান জানানো সত্ত্বেও রেকর্ড ভোট পড়েছে। এই রাজ্যের উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা, এবং পিডিপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী মুফতি মহম্মদ সইদ রয়েছেন।

অন্যদিকে মাও অধ্যুষিত বলেই পরিচিত ঝাড়খণ্ডের ৮১ টি বিধানসভা আসনের জন্য প্রায় ৬৬ শতাংশ ভোট পড়েছে। ২০০০ সালে বিহার থেকে আলাদা হয় ঝাড়খণ্ড। গত ১৪ বছরে ৯ বারের সরকার ও ৩ বার রাষ্ট্রপতি শাসনের সাক্ষী থেকেছে ঝাড়খন্ড। এবারের লড়াইয়ে বড় চ্যালেঞ্জ ঝাড়খন্ড মুক্তি মোর্চার নেতৃত্বাধীন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। প্রতিপক্ষ বিজেপিই তাঁর বড় চ্যালেঞ্জ।

English summary
All eyes riveted on J&K, Jharkhand for poll results on Tuesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X