• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৮ বছর পর বেকসুর খালাস ৩২ জন, রাম ভক্তদের জয় বললেন সংঘ নেতারা

দীর্ঘ ২৪ বছরের অপেক্ষা। দফায় দফায় শুনানি। মামলা নিয়ে টানাপোড়েন। অবশেষে মিলল রায়। ৩২ বছর ধরে বয়ে চলা অপরাধের বোঝে এক লহমায় লঘু করে দিল সিবিআইয়ের বিশেষ আদালতের রায়। একটি বাক্যেই ৩২ জন অভিযুক্তকে বেকসুর খালাস করলেন বিচারক। সংঘ নেতারা বললেন রাম ভক্তের জয়। অবশেষে অযোধ্যায় রাম মন্দিরের আন্দোলনের বৃত্ত পূর্ণ হল।

পূর্ণ হল বৃত্ত

পূর্ণ হল বৃত্ত

১৯৯২ সালে অযোধ্যায় ঘটেছিল সেই দুঃসাহসিক ঘটনা। বাবরের আমলে তৈরি মসজিদের মাথায় চড়ে সেটি ভেঙেছিলেন জনা কয়েক ব্যক্তি। গোটা দেশে তার পর দাঙ্গা বেঁধেছিল। তাতে মূল ষড়যন্ত্রী হিসে বিজেপি এবং সংঘ নেতাদের নাম ছিল। অযোধ্যার ঐতিহাসিক রায়দানে সেই ঘটনার অর্ধেক বৃত্ত পূর্ণ হয়েছিল। বাবরি মামলার রায়দান সেই বৃত্ত সম্পূর্ণ করল।

৩২ জনের শাপ মুক্তি

৩২ জনের শাপ মুক্তি

২৮ বছর ধরে বাবরি মসজিদ ধ্বংসের শাপ বয়ে নিয়ে চলছিলেন ৩২ জন অভিযুক্ত। তাতে নাম ছিল লালকৃষ্ণ আদবানী, উমা ভারতী, মুরলী মোনহর যোশী, কল্যাণ সিং সহ একাধিক গেরুয়া শিবিরের নেতাদের। মামলা চলাকালীন তাঁদের দফায় দফায় জেরা করা হয়েছে। আদালতে হাজিরা দিতে হয়েছে। ২৮ বছরের দীর্ঘ অপেক্ষার পর অবশেষে শাপ মুক্তি হল ৩২ জন অভিযুক্তের।

মুক্ত আদবানী, উমা ভারতীরা

মুক্ত আদবানী, উমা ভারতীরা

বাবরি মামলার রায়দানের আগে থেকেই বিজেপি শিবিরে উত্তাপ বাড়ছিল। গতকাল জেপি নাড্ডাকে চিঠি লিখে উমা ভারতী জানিয়েছিলেন তিনি ফাঁসিতে ঝুলতে রাজি আছেন কিন্তু কিছুতেই জামিনের আবেদন করবেন না। বিজেপি নেত্রীর এই মন্তব্যের পরেই উত্তাপ বাড়তে শুরু করে গেরুয়া শিবিরে।

অযোধ্যা আন্দোলন পূর্ণ হল

অযোধ্যা আন্দোলন পূর্ণ হল

রায় বেরোনোর পর এলকে আদবানী জয় শ্রীরাম বলে ওঠেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি আদালতে হাজিরা দেন। বাবরি মামলার এই রায়দান রাম ভক্তদের জয় বলে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সংঘের নেতারা। তাঁরা দাবি করেছেন এতোদিনে অযোধ্যার মন্দিরের আন্দোলন পূর্ণ হল। প্রতিশ্রুতি রক্ষা করতে পেরেছে বিজেপি।

বাবরি মামলায় বেকসুর খালাস আডবাণী, যোশী সহ অভিযুক্ত সবাই

ছবি সৌ:পিটিআই

২৮ বছরের দীর্ঘ প্রতিক্ষা, শেষ পর্যন্ত বাবরি মামলায় শাপমুক্ত লৌহপুরুষ লালকৃষ্ণ আডবাণী!

English summary
All acquitted from Babri Masjid case verdict pronounce on in CBI Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X