ধেয়ে আসছে সাইক্লোন 'ওখি', প্রবল বৃষ্টিতে দক্ষিণ ভারতে মৃত ৪ জন, সতর্কতা জারি

  • Posted By:
Subscribe to Oneindia News

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ু সমেত দক্ষিণভারতের একাধিক রাজ্য । বৃষ্টিপাত শুরু হয়েছে তামিনলাড়ু চেন্নাই সহ দক্ষিণভারতের বিভিন্ন এলাকায়। ইতিমধ্যেই বৃষ্টি বিপর্য়স্ত তামিলনাড়ুতে ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আবহাওয়া দফতরর খবর অনুযায়ী বঙ্গোপোসাগরের নিম্নচাপ সাইক্লোনের রূপ নিয়ে আছড়ে পড়তে চলেছে লাক্ষাদ্বীপে। তবে এর ফলে বিপর্যয়ের সম্মুখীন হতে পারে দক্ষিণভারতের বিভিন্ন জায়গা।

আগামী ২৪ ঘণ্টায় প্রবল বৃষ্টিপাত

আগামী ২৪ ঘণ্টায় প্রবল বৃষ্টিপাত

আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে তামিলনাড়ু, কেরলা,লাক্ষাদ্বীপে। লাক্ষাদ্বীপে আগামী ২ দিন এই এই বৃষ্টিপাত চরম আকার ধারণ করবে বলে খবর।

 ঝোড়ো হাওয়া

ঝোড়ো হাওয়া

শুধুমাত্র তামিলনাড়ুতে ৬৫ -৭৫ কিলোমিটার প্রতিঘণ্টার বেগে হাওয়া বইতে পারে বলে হাওয়া অফিস জানিয়েছে। এদিকে তামিনলাড়ুর পার্শ্ববর্তী এলাকায় সেই হাওয়ার গতিবেগ থাকবে ৫০-৬০ কিলোমিটার/ প্রতিঘণ্টা ।

বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ু

বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ু

বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ু। সেরাজ্যের বিভিন্ন জায়গায় প্রবল বৃষ্টিতে ভেঙে পড়েছে গাছ।

আবহাওয়া দফতরের সতর্কবাণী

আবহাওয়া দফতরের সতর্কবাণী

আইএমডি-র তরফে জানানো হয়েছে লাক্ষাদ্বীপে এই ঝড় আছড়ে পড়লেও উপকূলের রাজ্যগুলির মৎসজীবীরা যেন সমুদ্রের উদ্যোগে না বের হন।

 বৃষ্টিপাত হবে আন্দামানেও

বৃষ্টিপাত হবে আন্দামানেও

হাওয়া অফিসের থেকে জানানো হয়েছে, আন্দামান ও নিকোবরেও এই সাইক্লোনের ফলে বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। এদিকে, বৃষ্টিপাতের সম্ভাবনার ফলে ফের একবার বন্যার বিপর্যয়ের আশঙ্কা ফিরে আসছে মনে।

English summary
The IMD bulletin for the day warned Tamil Nadu, Kerala and Lakshadweep residents of 'heavy to very heavy rainfall' at places in south Tamil Nadu and south Kerala in the next 24 hours and 'extremely heavy' downpour in Laskhadweep in the next two days.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.