• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পেট্রোলের দাম হবে ২৭৫ টাকা, অঙ্কে বোঝালেন অখিলেশ

Google Oneindia Bengali News

পেট্রোপণ্যের দাম প্রতিদিন বাড়ছে। এই হারে দাম বাড়লে গুজরাট এবং হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের সময় তা কোথায় পৌঁছতে পারে তার হিসেব দিলেন সপা নেতা অখিলেশ যাদব।

পেট্রোলের দাম হবে ২৭৫ টাকা, অঙ্কে বোঝালেন অখিলেশ

তিনি বলেছেন, যদি পেট্রোলের দাম প্রতিদিন ৮০ পয়সা করে বাড়তে থাকে তবে নভেম্বর বা ডিসেম্বরের মধ্যে গুজরাট এবং হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের মধ্যে এর দাম ২৭৫ টাকা প্রতি লিটার হবে, শনিবার সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব এমনটাই বলেছেন। অখিলেশ যাদব মন্তব্য করেছেন, পেট্রোলের সম্ভাব্য ভবিষ্যতের দামের গণনাকে "বিজেপি শাসনের অধীনে মুদ্রাস্ফীতির গণিত" হিসাবে অভিহিত করেছেন।

অখিলেশ যাদব গুজরাট এবং হিমাচল প্রদেশের নাম না করে হিন্দিতে একটি টুইটে তার মন্তব্য করেছেন যেখানে এই বছরের নভেম্বর বা ডিসেম্বরে বিধানসভা নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে।

তার টুইযেন যাদব বলেন , "লোকেরা বলছে যদি পেট্রোলের দাম প্রতিদিন ৮০ পয়সা বা বর্তমান হারে প্রতি মাসে ২৪ টাকা বাড়তে থাকে তবে পরবর্তী নির্বাচনের সময় নভেম্বর বা ডিসেম্বরের মধ্যে এটি ১৭৫ টাকা বাড়বে। এবার এখন প্রতি লিটার ১০০ টাকায় বিক্রি হওয়া পেট্রোলের দাম তখন প্রতি লিটার ২৭৫ টাকা হবে,"। তিনি যোগ করেছেন , 'এটাই হল বিজেপি শাসনে মুদ্রাস্ফীতির অঙ্ক,"

পেট্রোলের দাম হবে ২৭৫ টাকা, অঙ্কে বোঝালেন অখিলেশ

পেট্রোল এবং ডিজেলের দাম আবারও ৩ এপ্রিল প্রতিটি ৮০ পয়সা/লিটার বৃদ্ধি করা হয়েছিল। নতুন বৃদ্ধির ফলে গত ১৩ দিনে মোট দাম বেড়েছে ৩ টাকা প্রতি লিটারে।

রাজ্য জ্বালানি খুচরা বিক্রেতাদের মূল্য বিজ্ঞপ্তি অনুসারে, দিল্লিতে পেট্রোলের দাম এখন প্রতি লিটারে ১০৩.৪১টাকা হবে যা আগে ছিল ১০২.৬১ টাকা, যেখানে ডিজেলের দাম প্রতি লিটার ৯৩.৮৭ টাকা থেকে ৯৪.৬৭ টাকা হয়েছে, রাজ্য জ্বালানী খুচরা বিক্রেতাদের মূল্য বিজ্ঞপ্তি অনুসারে।

মুম্বই, প্রতি লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১১৮.৪১ টাকা (৮৪ পয়সা বেড়েছে) এবং ১০২.৬৪ টাকা (৮৫ পয়সা বেড়েছে)। চেন্নাইতে, প্রতিটি ৭৫ পয়সা বৃদ্ধির পরে, প্রতি লিটার পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে ১০৮.৯৬ টাকা এবং ৯৯.০৪ টাকা। কলকাতায় পেট্রোলের দাম ১১৩.০৩ টাকা (৮৪ পয়সা বেড়েছে) এবং ডিজেলের দাম ৯৭.৮২ টাকা (৮০ পয়সা বেড়েছে)।

কংগ্রেসকে সামনে রেখেই বিজেপির বিরুদ্ধে লড়তে চান শরদ পাওয়ার কংগ্রেসকে সামনে রেখেই বিজেপির বিরুদ্ধে লড়তে চান শরদ পাওয়ার

২২ মার্চ হার সংশোধনে সাড়ে চার মাসের দীর্ঘ বিরতি শেষ হওয়ার পর থেকে গত ১৩ দিনে এটি ১১ তম বার দাম বৃদ্ধি হয়৷ দেশজুড়ে রেটগুলি বাড়ানো হয়েছে এবং ঘটনাগুলির উপর নির্ভর করে রাজ্য থেকে রাজ্যে পরিবর্তিত হয় স্থানীয় করের উপর।

Recommended Video

ভারতে পেট্রোলের দাম গায়ে লাগলে পাকিস্তানে কাটিয়ে আসুন, সুজনকে কটাক্ষ অনুপম হাজরার

English summary
akhilesh yadavs math says petrol price may touch Rs. 275 per litre
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X