• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধর্নায় বসলেন 'আটক' অখিলেশ যাদব! কৃষক আন্দোলন নিয়ে ধুন্ধুমার যোগী রাজ্যে

কৃষক আন্দোলনের সমর্থন জানিয়েছে দেশের আকাধিক বিরোধী দল। তাদের মধ্যে অন্যতম দল ছিল উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টি। এই পরিস্থিতিতে আজ কৃষক আন্দোলনের সমর্থনে মিছিল বের করে আটক হলেন দলের নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। ফলে বাধ্য হয়ে বাড়ির সামনেই ধর্নায় বসেন অখিলেশ।

কিষাণ যাত্রা কর্মসূচি ছিল অখিলেশের

কিষাণ যাত্রা কর্মসূচি ছিল অখিলেশের

এদিন কনৌজ জেলায় কিষাণ যাত্রা কর্মসূচি ছিল অখিলেশের। কিন্তু তাঁর যাত্রার আগেই তাঁর বাড়ির সামনের রাস্তা বন্ধ করে দেয় পুলিশ। প্রশাসনের তরফে জানানো হয়, অখিলেশের কিষাণ যাত্রার অনুমতি প্রশাসনের তরফে দেওয়া হয়নি। তবে তাও দলীয় সমর্থকদের নিয়ে যাত্রা শুরু করলে অখিলেশকে আটক করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। পরে বাধ্য হয়ে সমর্থকদের নিয়ে নিজের বাড়ির সামনেই ধর্নায় বসেন উত্তরপ্রদেশের প্রাক্তন এই মুখ্যমন্ত্রী।

আটক করা হয় অখিলেশ যাদবসহ অনেককে

আটক করা হয় অখিলেশ যাদবসহ অনেককে

উল্লেখ্য, উত্তরপ্রদেশের সব জেলায় সমাজবাদী পার্টির কৃষক শাখা কিষাণ মোর্চার তরফে আজকের এই যাত্রার কর্মসূচি নেওয়া হয়েছিল। কিন্তু যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন সরকারের তরফে এই কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি। তবুও কৃষকদের সমর্থনে মিছিল বের করে সমাজবাদী পার্টি। এর জেরেই আটক করা হয় সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবসহ অনেককে।

একাধিক আশ্বাস দেওয়া হলেও আইন প্রত্যাহারে অনিচ্ছুক কেন্দ্র

একাধিক আশ্বাস দেওয়া হলেও আইন প্রত্যাহারে অনিচ্ছুক কেন্দ্র

অন্যদিকে একাধিক আশ্বাস দেওয়া হলেও আইন প্রত্যাহারে অনিচ্ছুক মোদী সরকার। কেন্দ্রীয় সরকারের নতুন কৃষি আইনের বিরুদ্ধে মাস কয়েক ধরেই কৃষকরা দেশজুড়ে বিক্ষোভ দেখাচ্ছেন৷ কয়েকদিন আগে বিশাল মিছিল করে পাঞ্জাব, হরিয়ানার কৃষকরা দিল্লি আসেন৷ বৃহস্পতিবারই কেন্দ্রীয় কৃষি মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন কৃষক সংগঠনের সদস্যরা৷

ভারত বনধের ডাক কৃষকদের

ভারত বনধের ডাক কৃষকদের

৮ ডিসেম্বরের বনধের অংশ হিসেবে হাইওয়ে টোল গেটগুলিতে অবরোধ করবেন কৃষকরা৷ সরকারকে কোনও প্রকার টোল আদায় করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন তাঁরা৷ কৃষক সংগঠনের তরফে বলা হয়েছে, সরকারের সঙ্গে তাদের আলোচনায় তারা তিনটি আইন-ই প্রত্যাহারের দাবি জানিয়েছে৷ কিন্তু সরকার আইন সংশোধনের প্রস্তাব দিয়েছে।

কলকাতাঃ রাজ্যের পরিস্থিতি খারাপ করে ৩৫৬ চাইছে তৃণমূল, মন্তব্য শমীকের

কৃষক আন্দোলনে 'খালিস্তানি' যোগ?, খোদ রাজধানীতে ধৃত ISI-এর মদতপুষ্ট পাঁচ জঙ্গি

English summary
Akhilesh Yadav detained after he launched protest in Lucknow in support of Farmer protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X