• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সবার আগে বিমানবন্দরে স্ক্রিনিং শুরু হলে দেশে করোনা ছড়াল কী করে, মোদীকে পাল্টা প্রশ্ন অখিলেশের

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়বে এই আশঙ্কায় অনেক আগেই সতর্ক হয়েছিল ভারত। সেজন্য আগে থেকেই বিমানবন্দরগুলিতে স্ক্রিনিং শুরু হয়ে গিয়েছিল। মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে এমনই দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই মন্তব্যের প্রেক্ষিতে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন সপা নেতা এবং উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তিনি পাল্টা প্রশ্ন করেছেন, বিমানবন্দরে আগে থেকে স্ক্রিনিং শুরু হলে দেশে করোনা সংক্রমণ ছড়াল কীভাবে।

অখিলেশের আক্রমণ

অখিলেশের আক্রমণ

প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশ্যে ভাষণ শোনার পর পাল্টা আক্রমণ শানিয়েছেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তিনি মোদীকে পাল্টা প্রশ্ন করেছেন, যদি ভারতে সবার আগে বিমানবন্দরে স্ক্রিনিং শুরু হয়ে থাকে তাহলে কেন করোনাভাইরাসের সংক্রমণ ছড়াল ভারতে। কাজেই এই স্ক্রিনিং কতটা তৎপরতার সঙ্গে হয়েছে এবং তার প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন উঠছে। একমাত্র সঠিক পথে কজ করা হলেই দেশ করোনা সংক্রমণ থেকে বাঁচত বলে দাবি করেছেন অখিলেশ যাদব।

মোদীর ভাষণ

মোদীর ভাষণ

মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে দেশে লকডাউন ৩ মে পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে দেশের তিনি দাবি করেছেন অন্যান্য দেশের থেকে অনেক ভাল অবস্থায় রয়েছে ভারত। কারণ ভারত সবার আগে পদক্ষেপ করতে শুরু করেছে। করোনা সংক্রমণ ছড়াতে পারে এই আশঙ্কায় আগে থেকে বিমান বন্দরগুলিতে স্ক্রিনিং শুরু হয়ে গিয়েছিল। সেকারণে অনেকটাই আটকানো গিয়েছে করোনা সংক্রমণ। যা অন্যদেশগুলির ক্ষেত্রে হয়নি।

আরও পিপিই প্রয়োজন

আরও পিপিই প্রয়োজন

অখিলেশ যাদব অভিযোগ করেছেন লকডাউন বাড়িয়ে কোনও কাজ হবে না যদি না স্বাস্থ্যকর্মীদের পিপিই পর্যাপ্ত থাকে। কারণ করোনা সংক্রমণ রুখতে প্রাথমিক ভাবে যেটা জরুরি সেটা পিপিই। কাজেই এই উপাদানের সুলভ এবং সহজ যোগান থাকতে হবে তবেই লকডাউন বৃদ্ধির ফল মিলবে বলে অভিযোগ করেছেন অখিলেশ। এদিকে উত্তর প্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে।

রাজ্যে করোনায় টেস্ট ঠিকমতো হচ্ছে না, বিস্ফোরক দিলীপ ঘোষ

করোনা টেস্ট কিটের সমস্যা মিটতে ছলেছে শীঘ্রই! কোভিড-১৯ লড়াইয়ের জন্য তৈরি ভারত

English summary
Akhilesh Yadav asking if screaning started first then how coronvirus spread in country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X