• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নানকানা সাহেবের ঘটনার প্রতিবাদে দিল্লিতে পাকিস্তান দূতাবাসের বাইরে বিক্ষোভ অকালি সমর্থকদের

পাকিস্তানের নানকানা সাহেবের গুরুদ্বারে হামলা ও পাথর নিক্ষেপের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন দিল্লিতে। আজ এই ঘটনার প্রতিবাদে দিল্লিতে অবস্থিত পাকিস্তান দূতাবাসের সামনে বিক্ষোভ দেখায় অকালি দলের সমর্থকরা।

পাকিস্তান দূতাবাসের বাইরে বিক্ষোভ অকালি সমর্থকদের

শুক্রবার লাহোরের নিকটবর্তী নানকানা সাহেব গুরুদ্বারে হামলা চালিয়েছিল একদল জনতা এবং এই বিক্ষোভের ফলে শিখ তীর্থযাত্রীদের দিকে পাথর ছুঁড়েছিল তারা। বিদেশমন্ত্রক এই ঘটনায় জানায়, পাকিস্তানের সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের সদস্যরা নানকানা সাহেবে গুরুদ্বারে হিংসার শিকার হয়েছে।

গতকাল এই ঘটনা সামনে আসতেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দ সিং ইমরান খানকে কড়া বার্তা দেন। সেদেশের প্রধানমন্ত্রীকে অবিলম্বে গুরুদ্বার নানকানা সাহেবের আটকে থাকা ভক্তদের উদ্ধার করা হয়ে বলে নিশ্চিত করতে বলেছেন। ক্যাপ্টেন অমরিন্দর সিং বলেন, পাকিস্তানের নানকানা সাহিবের বিক্ষুব্ধ জনতার হাত থেকে ঐতিহাসিক গুরুদ্বারকে রক্ষা করতেহবে। যে সমস্ত ভক্ত আটকে রয়েছেন তাদের রক্ষা করতে হবে। অবিলম্বে তা নিশ্চিত করুক পাকিস্তান। বিদেশমন্ত্রকও জানিয়েছেন পাকিস্তানের ভূমিকা সঠিক না হলে কড়া ব্যবস্থা নেবে ভারত।

উল্লেখ্য, শতাধিক বিক্ষুব্ধ মুসলিম বাসিন্দারা গুরুদ্বারে পাথর ছোড়েন পাকিস্তানের নানাকানা সাহিবে। শুক্রবার বিকেলে বিক্ষুব্ধ মুসলমানরা পবিত্র গুরুদ্বার ঘেরাও করে বহু ভক্তকে ভিতরে আটকে রাখে। আন্দোলনকারীরা গুরুদ্বারটি ধ্বংস করে সেই জায়গায় মসজিদ তৈরির হুমকিও দেয়। এই হামলা ও প্রতিবাদের ভাষা এমনভাবেই হয়েছিল যেন মসজিদ তৈরির জন্য গুরুদ্বারটি ধ্বংস করা হবে। শিখ বিরোধী নানা স্লোগানও দেওয়া হয়। বিক্ষোভকারীরা বলেন, যে কোনও শিখকে শহরেই থাকতে দেওয়া হবে না। নানকানা সাহেব গুরুদ্বার থেকে নাম পরিবর্তন করে গোলামান-ই-মুস্তফা করা হবে এই সৌধকে।

English summary
akali supportes protest in front of pak highcomission after nanakana sahib incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X