• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আন্দোলনরত কৃষকদের কুর্নিশ! কৃষি আইনের বিরোধিতায় পদ্ম বিভূষণ ফেরালেন অকালি নেতা প্রকাশ সিং বাদল

  • |

কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধীতার পাশাপাশি দিল্লিতে আন্দোলনরত কৃষকদের সমর্থন জানাতে ইতিমধ্যেই বেশ কয়েকজন প্রাক্তন ক্রীড়াতারকা তাঁদের পুরস্কার ফিরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছেন। এদিকে এই তালিকায় রয়েছেন পদ্মশ্রী ও অর্জুন পুরষ্কার জয়ী বেশ কিছু খ্যাতনামা ক্রীড়াব্যক্তিত্ব। এবার নয়া কৃষি আইনের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা গেল পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং আকালি দল নেতা প্রকাশ সিং বাদলকে।

আন্দোলনরত কৃষকদের কুর্নিশ! কৃষি আইনের বিরোধিতায় পদ্ম বিভূষণ ফেরালেন অকালি নেতা প্রকাশ সিং বাদল

চলমান কৃষক আন্দোলন ও কেন্দ্রের বিরুদ্ধো তোপ দেগে এদিনই তিনি দেশের দ্বিতীয় সর্বোচ্চ অসামরিক সম্মান পদ্ম বিভূষণ পুরষ্কার ফিরিয়ে দেন বলে জানা যাচ্ছে। এমনকী পুরষ্কার ফেরানোর ব্যাপারে ইতিমধ্যেই তিনি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠিও লিখেছেন বলে খবর। অন্যদিকে নয়া কৃষি আইন পাশের পর থেকেই আন্দোলনের নেতৃত্বে ছিল পাঞ্জাব-হরিয়ানার কৃষকরাই। এমনকী সবথেকে বেশি জনরোষ দেখা গিয়েছে ক্যাপ্টেন অমরিন্দরের রাজ্যেই।

এদিকে পদ্ম বিভূষণ ফেরানো সম্পর্কে বলতে গিয়ে প্রকাশ সিং বাদল বলেন, “ কৃষকদের কাছে আমি,আমরা সর্বতোভাবে ঋণী। আজ আমি যা তা শুধুমাত্র তাদের জন্যই। কিন্তু কেন্দ্রের সিদ্ধান্তে আজ গোটা দেশের পাশাপাশি এই কৃষক সমাজ চূড়ান্ত ভাবে অপমানিত। এদিকে সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে তাদের সাথে যে ভাবে বিশ্বাসঘাতকতা করা হচ্ছে তাতেও আমি গভীর ভাবে মর্মাহত। কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য পদ্ম পুরষ্কার ফেরানো ছাড়া আমার কাছে আর কোনও উপায় নেই। ”

ভিলেন ঘূর্ণাবর্ত! কবে নামবে তাপমাত্রা, বাংলার জন্য আবহাওয়ার কোনও পূর্বাভাস

English summary
akali leader prakash singh badal returned the padma vibhushan to stand by the farmers movement in delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X