• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরোনো শরিকের বিরুদ্ধে রাজপথে অকালি দল, কৃষক আন্দোলনে আরও অস্বস্তিতে বিজেপি

পুরোনো শরিকের বিরুদ্ধে এবার রাজপথে নামল অকালি দল। কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ চলছেই। পাঞ্জাব সহ একাধিক রাজ্যে পথে নেমেছে কৃষক সংগঠনগুলি। আজ অমৃতসরে মিছিল করে শিরোমণি অকালি দল। এদিকে এখনও সেখানে চলছে রেল রোকো কর্মসূচি।

পুরোনো শরিকের বিরুদ্ধে রাজপথে অকালি দল, কৃষক আন্দোলনে আরও অস্বস্তিতে বিজেপি

কৃষি বিল সংসদে পাশ হওয়ার পর থেকেই প্রতিবাদ-বিক্ষোভ চলছে দেশজুড়ে। প্রতিবাদ তীব্র হয়েছে পাঞ্জাবে। রেল রোকো কর্মসূচি চলছে। আজ অকালি দলের সুখবীর সিং বাদল কৃষকদের মিছিলের নেতৃত্ব দেন। অমৃতসর থেকে একটি মিছিল শুরু হয়। অন্য দু'টি মিছিল শুরু হয় তালওয়ান্দি সাবো এবং আনন্দপুর সাহিব থেকে। রাজ্যপালের কাছে স্মারকলিপি জমা দেওয়া হবে।

সুখবীর সিং বাদল বলেন, 'আমরা রাজ্যপালের কাছে একটি স্মারকলিপি জমা দেব। কেন্দ্রীয় সরকার এবং রাষ্ট্রপতিরা কাছে অনুরোধ জানাব। সংসদে অধিবেশন পুনরায় শুরু করতে হবে এবং কৃষি আইন ফিরিয়ে নিতে হবে।'

এই মিছিলে রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কউর বাদলও। কৃষি আইনের বিরোধিতায় কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন তিনি। বলেন, 'আইন ফিরিয়ে নেওয়ার জন্য শিরোমণি অকালি দল আজ একটি কঠিন লড়াই শুরু করেছে। আজ কৃষকদের কণ্ঠ হওয়ার জন্য আমাদের দল জোট, পদ, সরকার এবং সম্পর্ক সব ত্যাগ করেছে। কৃষকরা এই আইনের জন্য সর্বস্ব হারিয়েছেন।'

এদিকে চলছে রেল রোকো কর্মসূচি। ভারতীয় কিষাণ সংগঠন এবং জামহুরি কিষাণ সভা ফিললউর জাংশনে আজ রেল রেকো কর্মসূচি পালন করে। এদিকে শম্ভুতে রেল রোকো কর্মসূচি পালন করে কৃষক সংগঠনগুলি।

English summary
Akali Dal starts farmers protest rallies on thursday against old allies BJP against new Farm Laws
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X