• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষকদের নেতারা এনআইএ স্ক্যানারে পর পর! বিজেপির পুরনো সঙ্গী বাদলদের তোপ কেন্দ্রের বিরুদ্ধে

কৃষি আইন নিয়েই দুই দলের মধ্যে সংঘাত হয়েছিল। আর সেই সংঘাত থেকেই এককালে এনডিএ ছেড়ে বেরিয়ে যায় আকালি দল। এরপর আকালির তোপের মুখে বহুবার পড়েছে বিজেপি। এদিকে, কৃষক আন্দোলনের পথ ধরে দিল্লি সরগরম হয়েছে যেমন তেমনই অন্যদিকে, পাঞ্জাবের একাধিক কৃষক নেতাকে সমন পাঠাতে শুরু করেছে কেন্দ্র। আর তাতেই ক্ষোভে ফুঁসছে বিজেপির পুরনো শরিক বাদল শিবিরের আকালিদল। আকালি দলের তরফে সুখবীর সিং বাদল এই বিষয়ে গর্জে উঠে টুইট করেছেন। তাঁর দাবি কৃষকদের টার্গেট করে এমন ঘটনা ঘটানো হচ্ছে।

কৃষকদের নেতারা এনআইএ স্ক্যানারে পর পর! বিজেপির পুরনো সঙ্গী বাদলদের তোপ কেন্দ্রের বিরুদ্ধে

একদিকে বিজেপির বিরুদ্ধে ক্রমাগত কোমর কষাতে শুরু করে দিয়েছে আকালি দল অন্যদিকে, একের পর এক পাঞ্জাবের কৃষক নেতারা এনআইএর স্ক্যানারে আসছেন। জানা গিয়েছে, পাঞ্জাবের ৪০ জন কৃষক নেতাকে ইতিমধ্যেই এনআইএ সমন পাঠিয়েছে। এঁদের মধ্যে রয়েছেন বলদেব সিং সিরসা। যিনি কৃষকদের আন্দোলনকে বারবার সমর্থন করে সরব হন। তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে নিষিদ্ধ সংগঠন 'শিখস ফর জাস্টিস' এর সঙ্গে যোগাযোগের।

এদিকে, আকালি দলের দাবি, এআইএ ও ইডির ভয় দেখিয়ে বারবাস কৃষকদের বিরুদ্ধে কোমর কষতে শুরু করে দিয়েছে কেন্দ্র। রাতারাতি একাধিক মামলায় অনেককেই দেশ বিরোধী প্রতিপণ্য করার চেষ্টা করা হচ্ছে। আকালি দলের দাবি, এই চেষ্টা কেন্দ্রের ব্যার্থতার পরিচিতি। যে ব্যর্থতা কৃষকদের সঙ্গে কেন্দ্রের ন দফা বৈঠকে উঠে এসেছে। প্রসঙ্গত, যে নিষিদ্ধ সংগঠনের নাম কেন্দ্র উল্লেখ করছে তা মার্কিন মাটিতে গড়ে ওঠা একটি খালিস্তানি গোষ্ঠী বলে খবর।

কলকাতা : আগামীকাল দক্ষিণ কলকাতায় মিছিল করবেন শুভেন্দু অধিকারী, রাসবিহারীতে জনসভা

মুকুল দল ভারী করলেই বেসুরো বাজছেন বিজেপিতে! দিলীপের সঙ্গে বসিয়ে বার্তা শাহের

English summary
Akali Dal Slams Centre over NIA investigtion of Farm leaders
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X