• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০০৮ মুম্বই হামলার 'ত্রাস' জঙ্গি কাসাবকে 'ভারত মাতা কি জয়' বলতে বাধ্য করা হয়! বিস্ফোরক তথ্য

  • |

মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কর্তা রাকেশ মারিয়ার লেখা বই 'লেট মি সে ইট নাও' ঘিরে গোটা দেশের রাজনীতি তোলপাড়। সেখানে ২০০৮ সালের মুম্বই হামলার অন্যতম ত্রাস অজমল কাসাভের কথা তুলে ধরেছেন মারিয়া। আর সেই বইতেই একের পর এক বিস্ফোরক তথ্য উঠে আসে। বইতে দাবি করা হয়েছে, হিন্দু সন্ত্রাসবাদী সমীর চৌধুরী হিসাবে আজমলকে সামনে আনারা ছক ছিল পাকিস্তানের। এরপর ওঠে আজমল কাসাভকে 'ভারত মাতা কি জয় ' বলানোর প্রসঙ্গ ।

 দু'বার কাসাভকে বলানো হয়েছে 'ভারত মাতা কী জয়'

দু'বার কাসাভকে বলানো হয়েছে 'ভারত মাতা কী জয়'

২০০৮ সালে মুম্বইয়ের রক্তাক্ত হামলার অন্যতম মুখ পাকিস্তানের জঙ্গি আজমল কাসাভ। এই জঙ্গিকে হেফাজতে নিয়ে একাধিক তথ্য পেয়েছিল পুলিশ। মুম্বই পুলিশের প্রাক্তন আইপিএস রাকেশ মারিয়া ঘটনার সময় তদন্তকারী অফিসার ছিলেন। আর তিনিই জানিয়েছেন যে হেফাজতে নিয়ে হাফিজকে দু'বার বলানো হয়েছে 'ভারত মাতা কী জয়'।

কোন কারণে কাসাভকে এমন স্লোগান দেওয়ানো হয়েছিল?

কোন কারণে কাসাভকে এমন স্লোগান দেওয়ানো হয়েছিল?

মুম্বই হামলায় ১৬৬ জনের মৃত্যু হয়েছিল। ২০০৮ এর সেই অভিশপ্ত সময় গোটা দেশ মুম্বইয়ের এমন রক্তক্ষয়ী হামলা ঘিরে ক্ষোভে গর্জে উঠেছে। এদিকে, পুলিশের গুলিতে আহত কসভকে জিজ্ঞাসাবাদারে জন্য হাসপাতাল থেকে জেলে নিয়ে আসা হচ্ছিল। আর সেই জেলে আনার সময়ই কাসাভকে নিয়ে চলছিল পুলিশের লম্বা কনভয়। চারিদিকে তখন নিরাপত্তার ঘেরাটোপ। এরপরই কনভয় হঠাৎ থামানোর নির্দেশ দেন রাকেশ মারিয়া। এরপর ঘটে চাঞ্চল্যকর ঘটনা।

কাসাভকে নিয়ে গাড়ি থেকে নামেন মারিয়া...

কাসাভকে নিয়ে গাড়ি থেকে নামেন মারিয়া...

রাকেশ মরিয়ার বই 'লেট মি সে ইট নাও' বলছে, কাসাভকে হাসপাতাল থেকে নিয়ে আসার সময় কনভয় থামিয়ে নামানো হয় জঙ্গিকে। এরপর কাসাভরে মাথা মাটিতে ঠেকিয়ে তাকে 'ভারত মাতা কী জয়' বলতে বলা হয়। আর দু'বার এই স্লোগান বলে কাসাভ।

ভারতে আজান শুনে অবাক কেন হয়েছিল কাসাভ?

ভারতে আজান শুনে অবাক কেন হয়েছিল কাসাভ?

রাকেশ মারিয়ার দাবি, জঙ্গি সংগঠন লস্কর কাসাভকে বুঝিয়ে ছিল যে ভারতে নমাজ পাঠ হয় না। সেখানে মুসলিমদের নমাজ পড়তে দেওয়া হয়না, বন্ধ থাকে মসজিদ। আর এই ভুল ধারণা মিটিয়ে ফেলার জন্য রাকেশ মারিয়ার নির্দেশে কাসাভকে একটি স্থানীয় মসজিদে নিয়ে গিয়ে দেখানো আসল 'সত্যি'টা।

 প্রাক্তন পুলিশ কর্তার বিস্ফোরক দাবি

প্রাক্তন পুলিশ কর্তার বিস্ফোরক দাবি


'লেট মি সে ইট নাও' শীর্ষক বইতে প্রাক্তন পুলিশকর্তা রাকেশ মারিয়া জানান, পাকিস্তান থেকে আগত আজমল কাসাভের পরিচিতি বেঙ্গালুরুর বাসিন্দা সমীর চৌধুরী হিসাবে করার চেষ্টায় ছিল পাকিস্তান। যাতে ধরা পড়লেই নিজের হিন্দু পরিচিতি দিতে পারে কাসাভ। আর এজন্য কাসাভের হাতে বাঁধা ছিল গেরুয়া ধাগা। আর এমন ধাগার হাতে বাঁধার নেপথ্যে ছিল পাকিস্তানের গোপন পরিকল্পনা।

English summary
Ajmal Kasab made to say, Bharat Maata Ki Jai twice says Rakesh Maria's book .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X