• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২ মাসে ২য় বার উপমুখ্যমন্ত্রীর পদে অজিত, মহারাষ্ট্রে প্রথমবারের জন্য মন্ত্রিসভায় বাবার সঙ্গে ছেলে

এনআরসির প্রতিবাদে সরব অনুব্রত মন্ডল

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন অজিত পাওয়ার। অজিত পাওয়ারের এই শপথ দুমাসে দ্বিতীয়বার। এবার শপথ নিলেন উদ্ধব ঠাকরের মন্ত্রিসভার সদস্য হিসেবে। এর আগেরবার নভেম্বরে তিনি শপথ নিয়েছিলেন দেবেন্দ্র ফড়নবিশ মন্ত্রিসভার সদস্য হিসেবে। এদিন মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরেও।

উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ অজিত পাওয়ারের

উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ অজিত পাওয়ারের

এদিন মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের মন্ত্রিসভায় উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দলের প্রধান শারদ পাওয়ারের ভাইপো অজিত পাওয়ার। দুমাসে এদিনে দ্বিতীয়বার তিনি উপমুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন। নভেম্বরে ৩ দিনের জন্য তিনি দেবেন্দ্র ফড়নবিশ মন্ত্রিসভায় উপ মুখ্যমন্ত্রী হয়েছিলেন।

মন্ত্রিসভায় ৩৬ মন্ত্রীর অন্তর্ভুক্তি

মন্ত্রিসভায় ৩৬ মন্ত্রীর অন্তর্ভুক্তি

এদিনের শপথগ্রহণ অনুষ্ঠানে ৩৬ জন মন্ত্রীকে শপথবাক্য পাঠ করানো হয়। এই ৩৬ জনের মধ্যে ২৬ জন হলেন ক্যাবিনেট মন্ত্রী। বাকি ১০ জন প্রতিমন্ত্রী। মন্ত্রিসভায় ৩ জন মহিলা সদস্য রয়েছেন। তাঁদের মধ্যে দুজন ক্যাবিনেটমন্ত্রী। এই মন্ত্রিসভায় মুসলিম রয়েছেন চারজন। যাঁদের মধ্যে দুজন এনসিপির, একজন কংগ্রেসের এবং একজন শিবসেনার। শিবসেনার আব্দুল সাত্তার ভোটের ঠিক আগে কংগ্রেস থেকে শিবসেনার যোগ দিয়েছিলেন। তিনি কংগ্রেস বিধায়ক ছিলেন সেই সময়।

 উদ্ধব মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত ছেলে আদিত্যও

উদ্ধব মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত ছেলে আদিত্যও

এদিন শপথগ্রহণকারীদের মধ্যে উল্লেখযোগ্য আদিত্য ঠাকরে। একটা সময় আদিত্য ঠাকরেকে মুখ্যমন্ত্রী করতে বিজেপির সঙ্গে দর কষাকষি করেছিল শেবসেনা। মহারাষ্ট্রের ইতিহাসে এবারই প্রথম যেখানে বাবা-ছেলে দুজনই রাজ্য মন্ত্রিসভায় রয়েছেন।

মন্ত্রিসভায় স্থান না পেয়ে 'হতাশ' সঞ্জয় রাউত

মন্ত্রিসভায় স্থান না পেয়ে 'হতাশ' সঞ্জয় রাউত

অনেকেই বলছেন মন্ত্রিসভার সম্প্রসারণে স্থান না পেয়ে হতাশ সঞ্জয় রাউত। যদিও এখবর অস্বীকার করেছেন সঞ্জয় রাউত নিজে। তিনি বলেছেন, নিজের কাজ তিনি করেছেন। বদলে তিনি কিছুই চাননি।

English summary
Ajit Pawar takes oath as Deputy CM's post in Maharashtra cabinet. This is the first time in Maharashtra that a father son duo will be included in the state's council of ministers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X