• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফেসবুক ইন্ডিয়ার বড় ধাক্কা! হঠাৎ করেই ইস্তফা মেটার ভারতীয় শীর্ষ কর্তার

ফেসবুক ইন্ডিয়ার বড় ধাক্কা! বিশ্বের জনপ্রিয় জনপ্রিয় সোশ্যাল মাধ্যম ফেসবুক। ইস্তফা দিলেন সোশ্যাল মাধ্যমের মূল সংস্থা মেটা ইন্ডিয়া অর্থাৎ সংস্থার ভারতীয় প্রধান অজিত মোহন (Facebook India Head Ajit Mohan)। আজ বৃহস্পতিবার সংস্
  • |
Google Oneindia Bengali News

Facebook India Head Resigns: ফেসবুক ইন্ডিয়ার বড় ধাক্কা! বিশ্বের জনপ্রিয় জনপ্রিয় সোশ্যাল মাধ্যম ফেসবুক। ইস্তফা দিলেন সোশ্যাল মাধ্যমের মূল সংস্থা মেটা ইন্ডিয়া অর্থাৎ সংস্থার ভারতীয় প্রধান অজিত মোহন (Facebook India Head Ajit Mohan)। আজ বৃহস্পতিবার সংস্থা থেকে পদত্যাগ করেছেন বলে জানা যাচ্ছে।

ফেসবুক ইন্ডিয়ার বড় ধাক্কা!

ইতিমধ্যে মেটার তরফে অজিত মোহনের ইস্তফার কথা স্বীকার করে নেওয়া হয়েছে।

শুধু তাই নয়, এক বিবৃতিতে সংস্থার তরফে VP, Global Business Group, Meta জানিয়েছে, গত চার বছর ভারতে মেটার হয়ে দারুন একটা কাজ সামলেছেন অজিত মোহন। কিন্ত পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে ভারতবর্ষের মেটার দায়িত্ব থেকে অজিত মোহনের পদত্যাগ বড়সড় ধাক্কা হিসাবেই মনে করা হচ্ছে। তবে মেটা থেকে অজিত মোহনের পদত্যাগে অন্য কোনও চাপ ছিল না। অন্য সংস্থার তরফে অফার থাকার কারনেই তাঁর এই পদত্যাগ বলে জানা যাচ্ছে।

নতুন সংস্থাতে যোগ দিতে পারেন অজিত মোহন! কিন্ত্য কোন সংস্থাতে? সংবাদ মাধ্যমে একাধিক নাম সামনে আসছে। তবে বেশ কিছু সংবাদমাধ্যমের দাবি, ভারতে ফেসবুকের প্রতিদ্বন্দ্বী সংস্থা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম Snapchat-এ যোগ দিতে পারেন অজিত। যদিও এই বিষয়ে Snapchat-এর তরফে বিশেষ ভাবে কিছু জানানো হয়নি।

এমনকি ভারতের প্রাক্তন ফেসবুক কর্তাও এই বিষয়ে স্পষ্ট ভাবে কিছু জানাননি। ফলে জল্পনা জিইয়েই থাকল।

বলে রাখা প্রয়োজন, জানুয়ারি ২০১৯ সালে অজিত মোহন ফেসবুক ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগ দেন। তিনি উমঙ্গ বেদীর জায়গাতে দায়িত্বে আসেন। যিনি কিনা ২০১৭ সালের অক্টোবর মাসে এই পদ থেকে ইস্তফা দিয়ে দেন। তাঁকে ঘিরে একাধিক বিতর্ক তৈরি হয়েছিল। META-এর আগে, মোহন চার বছর ধরে স্টার ইন্ডিয়ার ভিডিও স্ট্রিমিং পরিষেবা Hotstar-এর চিফ এক্সিকিউটিভ অফিসার হিসাবে কাজ করেছিলেন। আর এরপরেই ফেসবুকে যোগ দেন মোহন।

বলে রাখা প্রয়োজন, টুইটার নিয়ে এই মুহূর্তে জোর চর্চা বিশ্বজুড়ে। গত কয়েকদিন আগেই টুইটারের মালিকানা নেন ইলন মাস্ক। আর এরপর থেকেই তাঁর একের পর এক বিতর্ক বার সংবাদ শিরোনামে। ইতিমধ্যে চাকরি গিয়েছে ভারতীয় বংশদ্ভুত পরাগের। ছাঁটাই হয়েছে বেশ কয়েকজনের। আর এর মধ্যেই সংবাদ শিরোনামে ফেসবুক ইন্ডিয়া।

পদত্যাগ করলেন মেটা ইন্ডিয়ার প্রধান। মেটা আগামিদিনের জন্যে অজিত মোহনকে শূভেচ্ছা জানালেও ভারতের জন্যে একটা স্ট্রোং লিডারশিপ তৈরি হবে বলে প্রতিশ্রুতি ভারতীয় সংস্থার।

English summary
Ajit mohan, head of Meta india resigns
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X