• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দরকারে বিদেশের মাটিতে গিয়ে লড়াই' এর বার্তা ডোভালের! লাদাখ আবহে মন্তব্যের পরই দিল্লির বড়সড় ইঙ্গিত

  • |

পাকিস্তানের মাটিতে গিয়ে সেখানের জঙ্গি শিবির গুঁড়িয়ে দিয়ে এসেছিল ভারতীয় সেনা। যে ঘটনার পর' সার্জিক্যাল স্ট্রাইক ' শব্দটি পাকিস্তানকে রীতিমতো আতঙ্কে রেখেছে। সেই সার্জিক্যাল স্ট্রাইকের অন্যতম 'চাণক্য' ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। এদিন অজিত ডোভালের নয়া মন্তব্য ফের নতুন খবর তৈরি করল।

 লাদাখ আবহে অজিত-বার্তা

লাদাখ আবহে অজিত-বার্তা

ঋষিকেশের এক আশ্রমে এদিন বক্তব্য রাখছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। সেখানেই তিনি বলেন, ভারত কোনওদিনওই নিজে থেকে কাউকে আঘাত করেনি প্রথমে। তবে, নতুন স্ট্র্যাটেজিক নিয়ম একটু আলাদা এখন ভারতে। দেশের নিরাপত্তা নিয়ে কোনও রকমের আপোশ এখন মেনে নেওয়া হয় না। এই বার্তা এদিন দেন অজিত ডোভাল।

 মন্তব্য ও জল্পনা

মন্তব্য ও জল্পনা

' পছন্দ মতো জায়গাতেই যে লবড়াই হবে, তা নয়। যেখানে আশঙ্কার আঁতুর ঘর থাকবে,সেখানে গিয়ে লড়াই করবে ভারত। ' এদিন লাদাখ আবহে পারদ চড়িয়ে একথা জানান ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। পাশাপাশি তাঁর দাবি 'এটা নতুন ভারত' এর শত্রুকে জবাব দেওয়ার ধরন আলাদা। এরপর থেকেই জল্পনা চড়ে যে, এই মন্তব্য কি আদৌ অজিত ডোভাল লাদাখ সংঘাতকে উদ্দেশ্য করেই বললেন?

 'বিদেশের মাটিতে লড়াই'

'বিদেশের মাটিতে লড়াই'

' আমাদের ব্যক্তিগত স্বার্থের জন্য আমরা (ভারত) কখনওই আগ্রাসন দেখাইনি। আমরা অবশ্যই যুদ্ধ করব। আমাদের মাটিতে, এমনকি প্রয়োজনে বিদেশের মাটিতে'.. যাতে ভারতকে সুরক্ষিত রাখা যায়। তিনি বলেন, 'তবে তা আমাদের ব্যক্তিগত স্বার্থের জন্য নয়।'

 তুমুল তুলোধনা পাকিস্তানকে

তুমুল তুলোধনা পাকিস্তানকে

এদিন পাকিস্তানের দিকে খোঁচা দিয়েই কার্য অজিত ডোভাল বলেন, ' আমাদের দেশ একচি সভ্য দেশ। কোনও ধর্ম বা ভাষার ভিত্তিতে এই দেশ নির্ভর করে না।.. ' এরপরই তিনি বলেন, এদেশের ভিত্তি হল সংস্কৃতি। কার্যত পাকিস্তানে ধর্মের নামে সন্ত্রাসী কার্যকলাপকে খোঁচা দিয়েই অজিত ডোভাল এমন বার্তা দিয়েছেন বলে জল্পনা।

 দিল্লি তড়িঘড়ি স্পষ্ট করল অবস্থান

দিল্লি তড়িঘড়ি স্পষ্ট করল অবস্থান

এদিকে, 'বিদেশের মাটিতে গিয়ে লড়াই' নিয়ে অজিত ডোভালের মন্তব্য চিনকে নির্দিষ্ট করে কি না, তা নিয়ে জল্পনা রয়ে গিয়েছিল। আর সেই মর্মে এদিন দিল্লির সাউথ ব্লক জানিয়েছে, অজিত ডোভালের বক্তব্য চিনকে লক্ষ্য করে করা হয়নি।

Puja Special : নিউটাউন উপাসনা বিসর্জন ঘাটে শুরু বিসর্জন, চলছে কড়া নজরদারি

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

English summary
Ajit Doval says ,Will Fight Even On Foreign Soil To Protect India, Government Deny China Link
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X