India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'অগ্নিপথ' ফেরত নয়, আন্দোলনকারীদের উদ্দেশ্যে বার্তা দিয়ে বললেন দোভাল

Google Oneindia Bengali News

Agnipath Scheme-নিয়ে দেশজুড়ে বিতর্ক। যোজনা ঘোষণা'র কয়েকদিন কেটে গেলেও এখনও পরিস্থিতি স্বাভাবিক নয়। মোদী সরকারের নয়া যোজনা নিয়ে ক্ষোভ-বিক্ষোভ চলছেই। দেশের বিভিন্ন রাজ্যে সেনায় নিয়োগ নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন চাকরিপ্রার্থীরা। তবে গিত কয়েকদিনের থেকে এখন পরিস্থিতি অনেকটা শান্ত।

তবে নতুন করে অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্যে সব জায়গাতে বাড়তি নিরাপত্তা'র ব্যবস্থা করা হয়েছে। বিশেষ করে ট্রেন এবিং স্টেশনগুলিতে বাড়তি নিরাপত্তা রয়েছে।

মুখ খুললেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

মুখ খুললেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

আর এই অবস্থার মধ্যেই অগ্নিপথ নিয়ে প্রথমবারের জন্যে মুখ খুললেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। বলেন, যিনি অগ্নিবীর হতে চান, দেশের জন্যে কাজ করতে চান তিনি কখনই কোনও প্রলোভনে আসবেন না। এমনকি কারো দ্বারা বিভ্রান্ত হবে না। এমনকি কোন অপপ্রচারে উদ্বুদ্ধ করা যাবে না বলে বার্তা জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। কার্যত বিক্ষোভকারীদের উদ্দেশ্যে করে দোভাল আরও বলেন, আমার মনে হয় না এই লোক সেনার জন্যে তৈরি এবং ফিটও না। যারা সেনায় কাজ করতে চান তাঁরা ঠিক নিজেদের প্রস্তুতি নিচ্ছেন বলে দাবি উপদেষ্টার।

আন্দোলনকারীদের উদ্দেশ্যে বার্তা-

আন্দোলনকারীদের উদ্দেশ্যে বার্তা-

দোভাল আরও বলেন, একটা বার্তা স্পষ্ট হওয়া প্রয়োজন। সেনায় লোক যায় শুধুমাত্র টাকার জন্যে নয়। একটা প্যাশান নিয়েই সেনায় যোগ দেয় যুবকরা। যেখানে দেশপ্রেম থাকে। শুধু তাই নয়, এই সমস্ত যুবকদের মধ্যে দেশের মধ্যে ভক্তি এবং যৌবনের শক্তি থাকে বলে মনে করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। শুধু তাই নয়, যদি এই অনুভূতিটি না থাকে তবে দেশের জন্যে নিজেকে তুলে দেওয়ার জন্যে তৈরি নয় বলেও মন্তব্য দোভালের। তবে অগ্নিপথ যোজনা ফিরিয়ে নেওয়ার কোনও প্রশ্ন নেই বলেও এদিন স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি।

দেশের প্রতি বিশ্বাস থাকাটা জরুরি-

দেশের প্রতি বিশ্বাস থাকাটা জরুরি-

দোভাল আজ একটি সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বলেন। তিনি বলেন, ট্রেনিং কি, ফিটেনস কতটা প্রয়োজন এই সমস্ত বিষয় যেমন গুরুত্বপূর্ণ, তেমনই প্রয়োজন মানসিকতাটা। কেউ যদি অগ্নিবীর হতে চান তাহলে তাঁকে নিজের উপর বিশ্বাস এবং সমাজের উপর বিশ্বাস থাকাটা প্রয়োজন। পজিটিভ থাকাটা খুব প্রয়োজন বলে মন্তব্য করেন অজিত দোভাল। একই সঙ্গে দেশের উপর বিশ্বাস থাকাটাও প্রয়োজন বলে মত তাঁর।

বলে রাখা প্রয়োজন, দেশজুড়ে বিতর্কের মধ্যেই অগ্নিপথ যোজনার মাধ্যমেই নিয়োগ প্রক্রিয়া শুরু করে দিয়েছে ভারতের তিনবাহিনী। আর সেখানে দাঁড়িয়ে অজিত দোভালের এহেন মন্তব্য খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

English summary
Ajit Doval says agnipath scheme will not be removed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X