প্রধানমন্ত্রীকে নিয়ে কুমন্তব্যের জেরে 'ক্ষমা' চাওয়া প্রসঙ্গে এই নয়া কৌশল মনিশঙ্করের

  • Posted By:
Subscribe to Oneindia News

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে কুমন্তব্যের জেরে বিপাকে পড়েন কংগ্রেস নেতা মনিশঙ্কর আয়ার। উল্লেখ্য, তিনি মোদীকে 'নীচু মানের ব্যক্তি' বলে কটাক্ষ করেন। আর তার জেরেই প্রবল বিতর্কে পড়েন মনিশঙ্কর আয়ার। ঘটনার প্রেক্ষিতে কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে তাঁকে ক্ষমতা চাইতে বলেন।

প্রধানমন্ত্রীকে নিয়ে কুমন্তব্যের জেরে 'ক্ষমা' চাওয়া প্রসঙ্গে এই নয়া কৌশল মনিশঙ্করের

রাহুলের তরফে এই নির্দেশ আসার পরই , কৌশলে ক্ষমা চেয়ে নেন কংগ্রেস নেতা মনিশঙ্কর আয়ার। তিনি বলেন ,' আমি কংগ্রেস কর্মীদের মুখাপত্র নই। আমি একজন ফ্রিলান্স কংগ্রেস কর্মী। ' এরপরই তিনি জানান তিনি নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইবেন যদি তিনি প্রধানমন্ত্রীকে অপমান করে থাকেন।

উল্লেখ্য, মোদীকে 'নীচু ব্যাক্তি' বলে আখ্যা দেওয়ার বিষয়টি অস্বীকার করে গেলেও মেনে নিয়েছেন যে তাঁর জন্য কংগ্রেস অস্বস্তিতে পড়েছে। তিনি দাবি করেছেন যে তিনি হিন্দি ভাষাতে সেভাবে পটু নন, তাই তাঁর শব্দগুলি ভুলভাবে সাজানো হয়ে গিয়েছিল। তিনি জানান, নরেন্দ্র মোদীকে নিয়ে জাত-পাতের বিষয়ে তিনি কোনও মন্তব্য করতে চাননি।

এদিকে, মনিশঙ্করের কটুক্তির প্রেক্ষিতে পাল্টা তোপ দাগেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি বিষয়টিকে অপমানজনক হিসাবেই দেখছেন বলে নাম না করে বক্তব্য রাখেন ।

এরপর, কংগ্রেসের সভাপতি পদে বসতে চলা রাহুল গান্ধী , মনিশঙ্করকে বিষয়টির প্রেক্ষিতে ক্ষমা চাইতে বলেন। এরপরই সুকৌশলে নিজের বক্তব্য পেশ করে মনিশঙ্কর আয়ার বলেন, তিনি কংগ্রেসের খুবই সামান্য কর্মী। তিনি এতটাই গুরুত্বহীন যে তাঁকে গুজরাত নির্বাচনের প্রচারেও নিয়ে যায়নি কংগ্রেস।

English summary
Hours after calling Prime Minister Narendra Modi a "neech aadmi", Mani Shankar Aiyar went on the back foot and said that he is a freelance Congressman and not the party's official spokesperson
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.