• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের উপর নজরদারি, টহল দেবে যুদ্ধবিমান! ৩ বাহীনর প্রধানদের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত রাজনাথ সিংয়ের

লাদাখের বিভিন্ন জায়গায় চিনের গতিবিধির উপর নজর রাখতে যুদ্ধবিমান নিয়ে টহল জারি থাকবে। এদিন তিন বাহিনীর প্রধান ও চিফ অফ ডিফেন্স স্টাফের সঙ্গে বৈঠকের পর এমনই সিদ্ধান্ত নিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। সূত্রের খবর, লাদাখ সীমান্তে ভারতীয় সেনাকে আরও বেশি স্বাধীনতা দেওয়া হবে বলেও জানা গিয়েছে।

চিনের গতিবিধির উপর নজর রাখ ভারতীয় যুদ্ধবিমান

চিনের গতিবিধির উপর নজর রাখ ভারতীয় যুদ্ধবিমান

লাদাখের বিভিন্ন জায়গায় চিনের গতিবিধির উপর নজর রাখতে কয়েকদিন আগেই যুদ্ধবিমান নিয়ে টহল শুরু করে ভারতীয় বায়ুসেনা। এছাড়া তিব্বতে চিনের আকাশপথে গতিবিধির উপরও নজর রাখছে ভারতীয় বায়ুসেনা। আজকের বৈঠকের পর সেই টহলদারি চলবে বলেই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

লাদাখের আকাশে উড়ছে ভআরতীয় হেলিকপ্টার

লাদাখের আকাশে উড়ছে ভআরতীয় হেলিকপ্টার

লাদাখের লেহ অঞ্চলের আকাশে ভারতীয় বায়ুসেনার অ্যাপাচি হেলিকপ্টার এবং উন্নত মিগ -২৯ এস -এর দেখা মেলে। বায়ুসেনার সদ্য কেনা অ্যাপাচি হেলিকপ্টারটিকে বিশ্বের অন্যতম শক্তিশালী ও উন্নত মানের আক্রমণকারী হেলিকপ্টার হিসেবে গণ্য় করা হয়। এই হেলিকপ্টারের মাধ্যমে ট্যাঙ্ক অবধি ধ্বংস করা যায়। এলএসি-তে চিন সেনাবাহিনী ট্যাঙ্ক মোতায়েন করার খবর পাওয়ার পরই অ্যাপাচি হেলিকপ্টার নিয়ে টহল শুরু করেছে ভারতীয় বায়ুসেনা।

এক কর্নেল সহ ২০ জন জওয়ান শহিদ

এক কর্নেল সহ ২০ জন জওয়ান শহিদ

চিনের সঙ্গে সোমবার রাতের সংঘর্ষ বাধে ভারতীয় সেনার। যাতে শহিদ হয়েছেন ভারতীয় এক কর্নেল সহ ২০ জন জওয়ান। চিনের তরফে ৪৩ জন সৈনিক নিহত হয়েছে বলে খবর মিলেছে। এদিকে জানা গিয়েছে চরম আবহাওয়া ও প্রতিকূলতার মধ্যে ভারতীয় জওয়ানরা দেশকে রক্ষা করে চলেছেন।

চিনকে রুখতে সেনাকে পূর্ণ স্বাধীনতা

চিনকে রুখতে সেনাকে পূর্ণ স্বাধীনতা

বর্তমান পরিস্থিতির নিরিখে ভারতীয় সেনাকে আরও বেশি স্বাধীনতা দেওয়ার কথা ভাবা হচ্ছে এবং এই বিষয়ে খুব দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে। এদিকে সেনাকে লাদাখে বাহিনী মোতায়েন করার সমস্ত রকমের ছাড় দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

আরও বাহিনী মোতায়েন লাদাখে

আরও বাহিনী মোতায়েন লাদাখে

এর আগে কাশ্মীর থেকে বিপুল সংখ্যাক সেনা লাদাখে নিয়ে যাওয়া হলেও শান্তি প্রক্রিয়ার সময় তা হটানো হয়। তবে বর্তমান পরিস্থিতিতে আবার সেই সেনাদের সীমান্তে মোতায়েন করা হচ্ছে বলে খবর। পাশাপাশি অতিরিক্ত ২০০০ আইটিবিপি জওয়ান লাদাখে স্থানান্তরিক করা হবে বলেও জানা যায়।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

লাদাখে ফের যেকোনও মুহূর্তে হতে পারে সংঘর্ষ! চিনকে শায়েস্তা করতে আরও কড়া পদক্ষেপ কেন্দ্রের

English summary
Air vigilance and more freedom to Indian Army in Ladakh decided in meeting bw Rajnath singh, CDS and chiefs of 3 forces
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X