India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এয়ার ইন্ডিয়ার নতুন সিইও এবং এমডি হলেন ইলকার আইসি

Google Oneindia Bengali News

তুর্কি এয়ারলাইন্সের প্রাক্তন চেয়ারম্যান ইলকার আইসিকে এয়ার ইন্ডিয়ার নতুন সিইও এবং এমডি নিযুক্ত করা হয়েছে। এয়ার ইন্ডিয়ার নতুন মালিক টাটা গ্রুপ সোমবার এই ঘোষণা করেছে। এয়ার ইন্ডিয়া বোর্ড ইলকার আইসি-এর নিয়োগ অনুমোদনের জন্য বৈঠক করেছিল অনেক আগে। টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেকরন ওই বোর্ড সভায় বিশেষ আমন্ত্রিত ছিলেন।

এয়ার ইন্ডিয়ার নতুন সিইও এবং এমডি হলেন ইলকার আইসি

এয়ার ইন্ডিয়া বোর্ড, যথাযথ আলোচনার পরে টাটা-মালিকানাধীন এয়ারলাইনের সিইও এবং এমডি হিসাবে ইলকার আইসিকে নিয়োগের অনুমোদন দেয়। নিয়োগ নিয়ন্ত্রক অনুমোদন সাপেক্ষে. আইসি পয়লা এপ্রিল, ২০২২ তারিখে বা তার আগে দায়িত্ব গ্রহণ করবেন। টাটা সন্স ঘোষণা করেছে যে ইলকার আইসিকে এয়ার ইন্ডিয়ার সিইও এবং এমডি নিযুক্ত করা হয়েছে। আইসি-এর প্রার্থিতা বিবেচনা করার জন্য এয়ার ইন্ডিয়ার বোর্ড আজ বিকেলে বৈঠক করে সেই সিদ্ধান্ত জানায়। বোর্ড যথাযথ আলোচনার পরে টাটা-মালিকানাধীন এয়ারলাইনের সিইও এবং এমডি হিসাবে আইসি-এর নিয়োগ অনুমোদন করেছে।

খুব সম্প্রতিই আইসি, তুর্কি এয়ারলাইন্সের চেয়ারম্যান ছিলেন এবং এর আগে তিনি কোম্পানির বোর্ডে ছিলেন।
টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেকারন বলেছেন, "ইলকার একজন বিমান শিল্পের নেতা যিনি তুর্কি এয়ারলাইন্সকে তার মেয়াদে বর্তমান সাফল্যে নেতৃত্ব দিয়েছিলেন। আমরা ইলকারকে টাটা গ্রুপে স্বাগত জানাতে পেরে আনন্দিত যেখানে তিনি এয়ার ইন্ডিয়াকে নতুন যুগে নেতৃত্ব দেবেন।"

আইসি, ১৯৭১ সালে ইস্তাম্বুলে জন্মগ্রহণ করেন, তিনি বিলকেন্ট বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান ও জনপ্রশাসন বিভাগের ১৯৯৪ সালের প্রাক্তন ছাত্র। ১৯৯৫ সালে যুক্তরাজ্যের লিডস বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানের উপর গবেষণা করার পর, তিনি 1997 সালে ইস্তাম্বুলের মারমারা ইউনিভার্সিটিতে একটি আন্তর্জাতিক সম্পর্কের মাস্টার্স প্রোগ্রাম সম্পন্ন করেন।

আইসি বলেছেন, "একটি আইকনিক এয়ারলাইন পরিচালনা করার সুযোগ গ্রহণ করতে এবং টাটা গ্রুপে যোগদান করতে পেরে আমি আনন্দিত এবং সম্মানিত। এয়ার ইন্ডিয়াতে আমার সহকর্মীদের সঙ্গে এবং টাটা গ্রুপের নেতৃত্বের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে, আমরা এয়ারের শক্তিশালী ঐতিহ্যকে কাজে লাগাব। ভারতের উষ্ণতা এবং আতিথেয়তা প্রতিফলিত করে একটি অনন্য উচ্চতর ফ্লাইং অভিজ্ঞতা সহ এটিকে বিশ্বের সেরা এয়ারলাইনগুলির একটিতে পরিণত করব।"

টাটা গ্রুপ জানুয়ারিতে এয়ার ইন্ডিয়ার দায়িত্ব গ্রহণ করেছে এবং এয়ারলাইনটিকে পুনরুজ্জীবিত করার জন্য শীর্ষস্থানীয় পেশাদারদের একটি দল চূড়ান্ত করছে। এআই-এর নতুন বোর্ডের নেতৃত্ব দেবেন টাটা গ্রুপের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন নিজেই। বর্তমানে, টাটারা এআই, এআই এক্সপ্রেস, ভিস্তারা এবং এয়ারএশিয়া ইন্ডিয়া চালাচ্ছে - এখনও এয়ারলাইন কাঠামোর জন্য তাদের পরিকল্পনাগুলি প্রকাশ করতে পারেনি৷

English summary
ilker aicy takes charge of air indias as CEO and MD
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X