India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

BigBreaking: ৬৮ বছর পর ফের একবার টাটাদের হল এয়ার ইন্ডিয়া

Google Oneindia Bengali News

দীর্ঘ জল্পনার অবসান। অবিশেষে রতন টাটার হাত ধরেই টাটার ঘরেই ফিরল মহারাজ। গত কয়েক বছর ধরে ক্রমশ লোকসানের বোঝা বাড়ছিল। আর সেদিকে তাকিয়ে এয়ার এন্ডিয়া বিক্রি করে দিতে চায় সরকার। আর সেই লক্ষ্যেই দরপত্র চাওয়া হয় সরকারের তরফে।

Air India হাতে পেল Tata Sons

আর সেখানে সবথেকে বেশি দরপত্র দিয়ে লোকসানে চলা এয়ার ইন্ডিয়া কিনে নিল টাটা। প্রায় ৬৮ বছর পর এয়ার ইন্ডিয়াকে আরও একবার হাতে পেল টাটারা। যা কিনা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যে এই খবরের শিলমোহর দিয়েছে কেন্দ্রীয় সরকার।

খুব শীঘ্রই এয়ার ইন্ডিয়ার মালিকানা টাটাদের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। আর এই ঘোষণা হতেই টুইট করেছেন রতন টাটা। উচ্ছসিত টাটা সন্সের কর্তা তাঁর টুইটে লিখেছে, "Welcome back, Air India," একই সঙ্গে বিস্তারিত একটি চিঠিও জুড়ে দিয়েছেন রতন টাটা তাঁর টুইটে।

ব্যবসায়ীকমহলে গুঞ্জন, লোকসানে চলা এয়ার ইন্ডিয়া রতন টাটার কাছে একটা আবেগ। আর সেই আবেগ থেকেই সবথেকে বেশি দরপত্র জমা দিয়েছিলেন তিনি। যদিও টুইটের সঙ্গে টাটা যে চিঠি জুড়েছেন তাতে স্পষ্ট আবেগ। শুধু তাই নয়, জে আর ডি টাটার হাত ধরেই এয়ার ইন্ডিয়া একটা জায়গাতে পৌঁছে গিয়েছিল। আর সেই গৌরব ফের একবার ফিইরে আনার বার্তা দিয়েছেন রতন টাটা।

এই ঘোষণা হওয়ার পরেই DIPAM সেক্রেটারি তুহিন কান্ত পান্ডে সাংবাদিকদের মুখোমুখি হন। তিনি জানান, গোটা প্রক্রিয়া মেনে এই নিলাম করা হয়েছে। টাটা সন্স (Talace Pvt Ltd of Tata Sons) সবথেকে দরপত্র জমা দিয়েছিলেন। সেই মতো ১৮ হাজার কোটি টাকা দিয়ে লোকসানে চলে যাওয়া এয়ার ইন্ডিয়াকে কিনে নিয়েছে টাটা। এমনটাই জানিয়েছেন তুহিন কান্ত পান্ডে। শুধু তাই নয়, পুরো এই লেনদেন প্রক্রিয়া সম্পূর্ণ হতে ডিসেম্বর মাস লেগে যেতে পারে বলেও জানিয়েছেন DIPAM সেক্রেটারি।

এয়ার ইন্ডিয়া কেনার ব্যাপারে টাটার সঙ্গে দৌড়ে ছিল জেট এয়ারওয়েজ। প্রায় ১৫ হাজার কোটি টাকা দরপত্র জমা দেয় তাঁরা। কিন্তু ের থেকে অনেক বেশি দরপত্র জমা দিয়েছিল টাটা সন্স। আর সেই দরপত্র খুলতেই পিছিয়ে পড়ে জেট।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে ছড়িয়ে পড়েছিল যে টাটা কিনে নিয়েছে এয়ার ইন্ডিয়া। যদিও এরপরেই সরকারের তরফে জানানো হয় যে ওই খবর ভুল। তবে দরপত্র চাওয়া হয়েছিল বলে জানানো হয় সরকারের তরফে। তবে টাটার কিনে নেওয়ার খবর ভুয়ো বলে উড়িয়ে দেওয়া হয়েছিল। তবে আজ শুক্রবার এই সংক্রান্ত খবর সরকারের তরফেই জানানো হয়েছে।

English summary
Air India sold to TATA sons for 18,000 crore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X