• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাতারাতি কর্মী ছাঁটাই, ৫০ জন পাইলটের কাজ গেল এয়ার ইন্ডিয়ায়, বেআইনি সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ

স্বাধীনতা দিবসের ঠিক আগে রাতারাতি এয়ার ইন্ডিয়া থেকে ছাঁটাই করা হল ৫০ জন পাইলট। করোনা সংকটের কারণে গোটা বিশ্বেই থমকে গিয়েছে বিমান পরিষেবা। যার জেরে প্রবল সংকট তৈরি হয়েছে বিমান ক্ষেত্রগুলিতে। একাধিক বেসরকারি বিমান সংস্থা কর্মী ছাঁটাই থেকে শুরু করে বিনা বেতনে ছুটি দিয়েছে কর্মীদের। এবার এয়ার ইন্ডিয়া চরম পদক্ষেপ করল।

 রাতারাতি কর্মী ছাঁটাই

রাতারাতি কর্মী ছাঁটাই

রাতারাতি ৫০ জন পাইলটকে ছাঁটাই করল এয়ার ইন্ডিয়া। করোনা পরিস্থিতিতে সবচেয়ে বেশি ধাক্কা খেয়েছে বিমান পরিবহণ। পাইলট সংগঠন এই নিয়ে রীতিমতো ক্ষুব্ধ হয়ে উঠেছে। ৫০ পাইলটের ছাঁটাই একেবারেই বেআইনি বলে অভিযোগ করেছে তারা।

 আন্দোলনে নামছে পাইলটরা

আন্দোলনে নামছে পাইলটরা

৫০ লাইলটের রাতারাতি ছাঁটাই একেবারে বেআইনি বলে অভিযোগ করেছে পাইলটদের সংগঠন। তাঁরা দাবি করেছেন এই ছাটাইয়ের কোনও ভাবেই আইনি পথে হয়নি। প্রতিবাদে বড় আন্দোলনে নামার হুমকি দিয়েছে পাইলটদের সংগঠন। দীর্ঘদিন ধরেই লোকসানে চলছে এয়ার ইন্ডিয়া। বিমান সংস্থাটির বেসরকারি করণের সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ছাঁটাইয়ের অভিযোগ অস্বীকার

ছাঁটাইয়ের অভিযোগ অস্বীকার

যদিও এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ দাবি করেছে তাঁরা ছাটাই করেননি। যাঁরা আগে থেকেই কাজে ইস্তফা দিয়েছিল তাঁদের ইস্তফা গ্রহন করা হয়েছে মাত্র। ২০১৯ সালেই এই পাইলটরা নিজেদের কাজ ছাড়তে চেয়ে ইস্তফা দিয়েছিলেন। তারপরে ৬ মাস নোটিস পর্যায়ে ছিলেন তাঁরা। সেটাই নিয়ম এয়ার ইন্ডিয়ার।

একাধিক বিমান সংস্থায় ছাঁটাই

একাধিক বিমান সংস্থায় ছাঁটাই

করোনা পরিস্থিতির কারণে একাধিক বেসরকারি বিমান সংস্থা কর্মী ছাঁটাই করেছে। এমনকী কর্মীদের বিনা বেতনে অনির্দিষ্টকালের ছুটিতে পাঠিয়েছে। এই নিয়ে মোদী সরকারই তৎপর হয়েছিল। যাতে বিমান সংস্থাগুলি এই আচরণ না করে তার জন্য আবেদন জানিয়েছিল সরকার।

English summary
Air India sacks 50 pilots before Independence Day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X