• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গভীর সংকটে এয়ার ইন্ডিয়া! বিলগ্নিকরণের আগেই গণ ইস্তফা পাইলটদের

সংকটে এয়ার ইন্ডিয়া। বিলগ্নিকরণের আগেই গণ ইস্তফা পাইলটদের। বেতন বৃদ্ধি এবং প্রোমোশনের দাবিতে ইস্তফা বলে জানা গিয়েছে। কমপক্ষে ১২০ জন এ-৩২০ এয়ারবাসের পাইলট তাদের ইস্তফা পত্র জমা দিয়েছেন। দাবি নিয়ে ম্যানেজমেন্ট রাজি না হওয়াতেই ইস্তফার সিদ্ধান্ত। সরকার ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছে তাদের হাতে থাকা এয়ার ইন্ডিয়ার শেয়ার বিক্রি করে দেওয়া হবে। প্রায় ৬০ হাজার কোটির ঋণে ডুবে রয়েছে এয়ার ইন্ডিয়া।

গভীর সংকটে এয়ার ইন্ডিয়া! বিলগ্নিকরণের আগেই গণ ইস্তফা পাইলটদের

সম্প্রতি ইস্তফা দেওয়া এয়ার ইন্ডিয়ার এক পাইলট বলেছেন, এয়ার ইন্ডিয়া ম্যানেজমেন্টের উচিত তাদের অভিযোগ শোনা। দীর্ঘদিন ধরেই বেতন বৃদ্ধি এবং প্রোমোশনের দাবি জানিয়ে আসছেন তাঁরা। এই পাইলটের দাবি, ঋণের দায় তাঁদের ঘাড়ে গিয়েও পড়েছে। নির্দিষ্ট সময়ে তাঁরা বেতন তুলতে পারছেন না।

কম বেতনে পাঁচ বছরের জন্য নেওয়া হয়েছিল এইসব পাইলটদের। অভিজ্ঞতা বৃদ্ধির পর তাঁরা বেতন বৃদ্ধি এবং প্রোমোশনের দাবি তোলেন। কিন্তু কিছুই হয়নি। ক্ষুব্ধ পাইলটদের দাবি, তাঁরা বাজারে কাজ পেয়ে যাবেন। দেশের বাজারে এয়ার ইন্ডিয়া ছাড়াও ইন্ডিগো, গো এয়ার, ভিস্তারা, এয়ার এশিয়া এ-৩২- এয়ারবাস চালিয়ে থাকে।

এয়ার ইন্ডিয়ার মুখপত্রকে এব্যাপারে জিজ্ঞাসা করা হলে, তিনি বলেন, গণ ইস্তফার বিমান চলাচলে প্রভাব পড়েনি। কারণ তাদের হাতে বাড়তি পাইলট রয়েছে। এয়ার ইন্ডিয়ায় বর্তমানে ২০০০-এর মতো পাইলট রয়েছে। এর মধ্যে ৪০০ জন হলেন এগজিকিউটিভ।

English summary
Air India is facing mass resignation by its pilots as they are unhappy with their salary and promotion
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X